হারি বা জিতি স্টেডিয়ামে উড়ুক বাংলাদেশের পতাকা : মাশরাফি

আপডেট: নভেম্বর ২০, ২০২১
0

চলছিল বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। শুক্রবার মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে গ্যালারিতে বাংলাদেশী দর্শকদের হাতে থাকার কথা ছিল লাল-সবুজের পতাকা। কিন্তু দেখা গেছে ভিন্ন চিত্র।

গ্যালারিতে দর্শকদের হাতে বাংলাদেশের পতাকার পাশাপাশি ছিল পাকিস্তানের পতাকাও। বাংলাদেশী ক্রিকেটারদের আউট করলে বা পাকিস্তানের কোনো ক্রিকেটার ছক্কা মারলে দর্শকদের উল্লাস দেখে বুঝার উপায় নেই এটা বাংলাদেশের মাঠ নাকি অন্য কোনো দেশের। এ নিয়ে আক্ষেপ করেছেন মাশরাফি বিন মর্তুজা।

নিজের ফেসবুক আইডিতে গতকাল লেখেন, ‘খেলার সাথে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক, কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে। যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার।’

তিনি আরো লিখেন, ‘আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক চিৎকার হোক বাংলাদেশ।’

এর আগে সোমবার (১৫ নভেম্বর) মিরপুরের অ্যাকাডেমি মাঠে পতাকা উড়িয়ে অনুশীলন করে পাকিস্তান। এরপরই ক্ষোভ প্রকাশ করে অনেকে। বিতর্কের মুখে শেষ পর্যন্ত বিসিবির কাছে অনুমতি চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এ নিয়ে মঙ্গলবার (১৬ নভেম্বর) গণমাধ্যমকে আনুষ্ঠানিক বিবৃতি দেয় পাকিস্তান ক্রিকেট দল।

বিবৃতিতে বলা হয়, পাকিস্তানের হেড কোচ হিসেবে সাকলায়েন মুশতাক দায়িত্ব নেয়ার পর থেকে জাতীয় দলে পতাকা লাগানোর প্রচলন শুরু হয়েছে। সর্বপ্রথম নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে এটি চালু হয়েছিল। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপেও তা অনুসরণ করা হয়েছে।