হেফাজতের সহকারী মহাসচিব খুরশিদ আলম কাসেমী গ্রেফতার

আপডেট: এপ্রিল ২১, ২০২১
0

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের সহ-সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির খুরশিদ আলম কাসেমীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওয়ারী বিভাগ।

বুধবার বিকেল ৫টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।ওয়ারী গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ গণমাধ্যমকে খুরশিদ আলম কাসেমীর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল আহাদ বলেন, হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর সহ-সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির আল্লামা খুরশিদ আলম কাসেমীকে বিকেলে মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মামলা রয়েছে। সেই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের প্রচার সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমিনকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার ভোরে রাজধানীর মোহাম্মদপুর থেকে তাকে গ্রেফতার করা হয় বলে র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানিয়েছেন।তিনি বলেন, ‘সাম্প্রতিক সহিংসতার ঘটনা ও ২০১৩ সালের মামলা রয়েছে তার নামে। এছাড়া তিনি উস্কানিমূলক বক্তব্যও দিয়েছেন।’

হেফাজতের শীর্ষ নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাতের পর আতাউল্লাহ আমীনসহ দুই নেতাকে গ্রেফতার করল আইনশৃঙ্খলা বাহিনী।