হেফাজত নেতা মাওলানা সানাউল্লাহ ও খালেদ সাইফুল্লাহ গ্রেফতার

আপডেট: এপ্রিল ২২, ২০২১
0

হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগর কমিটির সদস্য মাওলানা সানাউল্লাহ ও অন্যতম নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বুধবার দিবাগত রাত ৩টার দিকে তাঁকে রাজধানীর এলিফ্যান্ট রোড থেকে গ্রেফতার করা হয়।

মাওলানা সানাউল্লাহকে গ্রেফতারের তথ্য বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) এনামুল হক মিঠু।

এনামুল হক মিঠু বলেন, বুধবার দিবাগত রাত ৩টার দিকে মাওলানা সানাউল্লাহকে এলিফ্যান্ট রোডের একটি মসজিদ থেকে গ্রেফতার করা হয়। সাম্প্রতিক সময়ের হেফাজতের তাণ্ডবের বিরুদ্ধে করা পল্টন থানায় করা মামলায় এজাহারনামীয় আসামি তিনি।

অপরদিকে আজ রাজধানীর পল্টন থানায় দায়ের করা এক মামলায় হেফাজতে ইসলামের অন্যতম নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ বৃহস্পতিবার ভোরে তাকে মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উয়িং’র পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে সহিংসতার ঘটনায় পল্টন থানায় দায়েরকৃত মামলার আসামি খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গতকাল বুধবার বিকেলে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরের সহসভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর খুরশিদ আলম কাসেমীকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওয়ারী বিভাগ। রাজধানীর মোহাম্মদপুরের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম গ্রেফতারের খবরটি নিশ্চিত করেন।

আমীর খুরশিদ আলম কাসেমীর বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মামলা রয়েছে। সেই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তিনি মামুনুল হকের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন।