হে মহান আল্লাহ চরমভাবে বিপদগ্রস্ত, অধিকার বঞ্চিত দিশেহারা দেশের জনগণকে মুক্ত দিন —- লাইলাতুল বরাতের বাণীতে তারেক –ফখরুল

আপডেট: মার্চ ৬, ২০২৩
0

পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি মহাসচিব বলেছেন,”দেশের মানুষ আজ চরমভাবে বিপদগ্রস্ত, অধিকার বঞ্চিত। নিত্যপণ্যের লাগামহীন উর্ধ্বগতির কষাঘাতে দিশেহারা। আয় রোজগার সঙ্কুচিত হয়ে গেছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণকে মুক্ত করতে এই মহিমাময় রাতে দোয়া ও সবার জীবন যাতে সুখকর হয় তার জন্য আল্লাহর দরবারে কায়মনোবাক্যে মোনাজাত করি।”

পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মীর্জা ফখরুলের বাণী হুবুহু দেশ জনতিডিটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো ————-
তারেক রহমানের বাণী—
“পবিত্র শবে বরাত উপলক্ষে আমি বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকল মানুষের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি কামনা করি।
বিশ্ব মুসলিমের জন্য পবিত্র লাইলাতুল বরাত বা শবে বরাতের রাত খুবই তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত। এ মহান রাতে আল্লাহ পাক তার সৃষ্টির সেরা জীব মানুষের ভাগ্য নির্ধারণ করেন। আর এ কারণেই এই পবিত্র রাতে ধর্মপ্রাণ বান্দারা সারারাত আল্লাহর দরবারে নিজেদের ভুল-ভ্রান্তির জন্য ক্ষমা প্রার্থনা করে। সকল অকল্যাণ ও অপবিত্রতা থেকে মুক্তি পাবার লক্ষ্যে এবং মহান রাব্বুল আলামীনের অনুগ্রহ লাভের আশায় বান্দারা মোনাজাত করেন। এই পবিত্র রজনীতে সবার জীবন আনন্দময় ও সুখ শান্তিতে ভরে উঠুক, আমি এই প্রার্থনা করি।
আমরা সবাই হানাহানি, রক্তারক্তি, ঈর্ষা, বিদ্বেষ পরিহার করে মানব জাতির কল্যাণে কাজ করে যাবো, এ মহান রাতে এটাই হোক আমাদের অঙ্গীকার। আমরা এমন এক সময়ে পবিত্র শবে বরাত পালন করছি, যখন আমাদের জনগণ কঠিন এক দুঃসময় অতিক্রম করছে। মানুষ আজ অধিকার হারা। চরম অর্থনৈতিক সঙ্কটে দিশেহারা। আমি নিজেও আল্লাহ রাব্বুল আলামিনের কাছে পবিত্র এই রাতে প্রার্থনা করবো, আল্লাহ যেন জনগণকে এই সঙ্কট থেকে উদ্ধার করে সুদিন ফিরিয়ে দেন, সকল জুলুম-অত্যাচার থেকে রক্ষা করেন।
আমি পবিত্র শবে বরাতের এই রজনীতে দেশ, জাতি তথা মুসলিম বিশ্বের উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ কামনা করছি।”

পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাণী দিয়েছেন।
বাণী
“পবিত্র শবে বরাত উপলক্ষে আমি বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই এবং তাদের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি কামনা করি।
বিশ্বের সকল মুসলমানের জন্য পবিত্র লাইলাতুল বরাতের রজনী পবিত্র ও কল্যাণময়। এ রাতে কৃতকর্মের নিরীখে মানুষের ভাগ্য নির্ধারণ করেন আল্লাহ রাব্বুল আল আমীন। তাই এই পবিত্র রাতে ধর্মপ্রাণ বান্দারা সারারাত আল্লাহর দরবারে প্রার্থনা করে। নিজেদের সকল অমঙ্গল থেকে রেহাই পাবার জন্য কলুষমুক্ত সরল ও সোজা পথে চলতে বান্দারা আল্লাহ’র সাহায্যের জন্য মোনাজাত করবেন। দেশের মানুষ আজ চরমভাবে বিপদগ্রস্ত, অধিকার বঞ্চিত। নিত্যপণ্যের লাগামহীন উর্ধ্বগতির কষাঘাতে দিশেহারা। আয় রোজগার সঙ্কুচিত হয়ে গেছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণকে মুক্ত করতে এই মহিমাময় রাতে দোয়া ও সবার জীবন যাতে সুখকর হয় তার জন্য আমি আল্লাহর দরবারে কায়মনোবাক্যে মোনাজাত করি।
এ রহমতের রাতে আমরা সবাই মানব জাতির কল্যাণে যেন কাজ করে যেতে পারি মহান রাব্বুল আলামীনের নিকট সেজন্য রহমত ভিক্ষা চাইছি।
আমি পবিত্র লাইলাতুল বরাতের এই রজনীতে দেশ, জাতি তথা মুসলিম বিশ্বের উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ কামনায় দেশবাসীকে আহবান জানাই।”