১ থেকে ৭ জুলাইয়ের লকডাউনে টহলে থাকবে সেনাবাহিনী-বিজিবি

আপডেট: জুন ২৮, ২০২১
0

১ থেকে ৭ জুলাইয়ের লকডাউনে টহলে থাকবে সেনাবাহিনী-বিজিবি-পুলিশ। এই সময়ে সব ধরনের ব্যবস্থা নেওয়ার দায়িত্ব তাদের বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।আজ সোমবার (২৮ জুন) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

আগামী ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত সারাদেশে কঠোর বিধিনিষেধ দিতে যাচ্ছে সরকার।
এর আগে গত ২৫ জুন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে থাকবে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি।

দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যুর পরদিন রোগী শনাক্তের রেকর্ড হয়েছে।গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৮ হাজার ৩৬৪ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত ৭ এপ্রিল সাত হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৯৬ হাজার ৭৭০ জন।

একই সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০৪ জন। এর আগে গতকাল ১১৯ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মারা গেছেন ১৪ হাজার ২৭৬ জন।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৫ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করে আরও আট হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮৬। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ২১ দশমিক ৫৯ শতাংশ ও গত পরশু ছিল ২২ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৫৭০ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ সাত হাজার ৬৭৩ জন।