৩০মার্চের সমাবেশসহ সব কর্মসূচি স্থগিত করেছে বিএনপি

আপডেট: মার্চ ২৪, ২০২১
0

সরকারের জন্মশত বার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী পালন উপলক্ষে বিদেশী মেহমানদের সফরকে কেন্দ্র করে আমাদের বেশ কিছু কর্মসূচি যথা ২২ মার্চের সিম্পোজিয়াম, ২৫ মার্চের আলোচনা সভা, ২৬ মর্চের সুবর্ণ জয়ন্তীর র‌্যালী ও ৩০ মার্চের সোরওয়ার্দী উদ্যানের সমাবেশের অনুমতি এখনো পাওয়া যায়নি।

তাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গৃহিত ৩০মার্চের মহাসমাবেশসহ সব কর্মসূচি স্থগিত করেছে বিএনপি । পরবর্তীতে তারিখ নির্ধারন করা হবে বলেও জানিয়েছে দলটি।

গুলশান , বিএনপি চেয়ারপার্সন কার্যালয়ে জাতীয়তাবাদী দল বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এক সংবাদ সম্মেলন এসব ঘোষনা করেছেন।

মোশাররফ হোসেন বলেন, ‘এ সকল কর্মসূচি ও আমাদের বক্তব্য দেশে ও বিদেশে প্রশংসিত হয়েছে। এসব কর্মসূচির মাধ্যমে প্রকৃত ইতিহাস জাতির সামনে উঠে আসায় সরকার দলীয় বিভিন্ন নেতৃবৃন্দ বিভিন্ন প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। আমরা আমাদের কর্মসূচী গুলো স্বচ্ছন্দে যাতে পালন করতে না পারি তার জন্য নানাহ প্রতিবন্ধকতাও সৃষ্টি করছে।”

স্বাধীনতার ঘোষক সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম প্রতিষ্ঠিত এবং মুক্তিযোদ্ধাদের দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী পালনের জন্য বছর ব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

বিএনপি দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এবং স্বাধীনতার ৫০ বছরের উল্লেখযোগ্য ঘটনাবলির সঠিক তথ্য জনগণ বিশেষ করে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা আমাদের পবিত্র দায়িত্ব। যে জাতি তার প্রকৃত ইতিহাস জানে না, সে জাতি টেকসই উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে পারে না। ইতিমধ্যে আমরা আমাদের গৃহিত কিছু কর্মসূচি বাস্তবায়ন করেছি।