৫ টি ভুল ডিওডোরেন্ট আপনি করবেন না

আপডেট: এপ্রিল ৮, ২০২১
0

আপনি কি জানেন যে কার্যকরভাবে কাজ করার জন্য ডিওডোরেন্ট প্রয়োগের সেরা সময়টি রাত্রে হয়? আমরা সবাই জেনে বা অজান্তে এই সমস্ত সময়ে কিছু ডিওডোরান্ট ভুল করেছি এবং এটি যেভাবে হওয়া উচিত তা করার জন্য আপনাকে এই ডসগুলি এবং করণীয়গুলি অনুসরণ করতে হবে।

……………..টাইমস অব ইন্ডিয়া

##উদারভাবে প্রয়োগ করুন
কখনও কখনও ডিওডোরেন্ট বা অ্যান্টিপারস্পায়ারেন্টের কেবল একটি স্তর সাহায্য করে না। আপনার ঘামের নালীগুলি সঠিকভাবে আবরণ করা দরকার। অতএব, আপনাকে কোনও বিবৃতি থেকে বাঁচানোর জন্য কোনও সভার জন্য বা তারিখে বের হওয়ার আগে আপনাকে আপনার আন্ডারআর্মের চারপাশে উদারভাবে এটি প্রয়োগ করা দরকার।

আপনি কেবল আপনার আন্ডারআরমের নীচে ব্যবহার করছেন
আপনি কি জানেন যে ছাঁটাই রোধ করতে আপনি আপনার হাঁটুতে বা আপনার অভ্যন্তরীণ জিনিসের পিছনেও ডিওডোরেন্ট প্রয়োগ করতে পারেন।

###শেভ করার পরপরই ডিওডোরেন্ট লাগানো
আমাদের আন্ডারআর্ম ছাঁটাই বা শেভ করার পরপরই আমাদের মধ্যে অনেকের ডিওডোরেন্ট প্রয়োগ করার অভ্যাস থাকে। এটি জ্বালা এবং চুলকানি এবং আরও খারাপ ক্ষেত্রে এমনকি ত্বকের সংক্রমণের দিকে পরিচালিত করে। এর মাধ্যমে আপনার শেভ করার পরে কিছুক্ষণ অপেক্ষা করার এবং তারপরে যেকোন ধরণের অ্যান্টিপারস্পিরেন্ট বা ডিওডোরেন্ট প্রয়োগ করার পরামর্শ দেওয়া হয়।

####নিয়মিতভাবে আপনার ডিওডোরেন্ট পরিবর্তন করুন:
আপনার ঘাম গ্রন্থিগুলি আপনি বছরের পর বছর ধরে একই ডিওডোরেন্টের সাথে অভিযোজিত হন। এটি সঠিকভাবে কাজ করতে এবং অতিরিক্ত ঘাম থেকে আপনাকে বাঁচানোর জন্য একবারে একবারে এটি পরিবর্তন করা দরকার।

##### রাতে ডিওডোরেন্ট প্রয়োগ করুন:
আপনার শরীরে ঘাম হওয়ার সম্ভাবনা কম থাকলে রাতে বিছানার আগে রাতে ডিওডোরেন্ট প্রয়োগ করা ভাল।