থানায় সাহায্য না পেয়ে মেয়রের কাছে সাহায্য চাইলেন এক নারী

আপডেট: নভেম্বর ১৯, ২০২০
0

সরকার রাজীবঃ ঢাকা উওর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের কাছে সাহায্য চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ‘আরশি জিনাত’ নামে এক নারী।

ফেসবুকের ‘ঢাকা উওর সিটি কর্পোরেশন’ নামক গ্রুপে পোষ্ট করা তার স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো-

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর মেয়র সাহেবের কাছে আমার একটি জরুরী সাহায্য চাওয়ার আছে। মিরপুর ১১ নাম্বারে ১১ লেইনের প্রথম বাসাটা আমার বাপ চাচাদের বাড়ি। যেই বাসার মূল সদর দরজা মিরপুরে বসবাসরত বিহারীদের তিনটি পরিবার প্রায় চল্লিশ বছর যাবৎ অবৈধভাবে জবরদস্তি করে বসবাস করছে। প্রথমে তারা শুধুমাত্র মাথা গোজার ঠাই চেয়ে আমার দাদির সরলতার সুযোগে বসবাস শুরু করেছিল। কিন্তু এখন তারা এতোটাই নৃশংস হয়ে গেছে তারা যে, আমাদেরকে জানে মেরে ফেলার হুমকি দেয় এবং নানা ধরনের অত‍্যাচার করে। এমনকি তারা আমাদের বাড়ির রাস্তায় (যেটা সম্পূর্ণই সরকারি রাস্তা ) পিলার করে বিল্ডিং তুলছে।

আমরা এর প্রতিবাদ করেছি তারা আমাদেরকে মারতে আসছিল। আমরা বাংলাদেশি। আমাদের দেশে কেন অবাঙালিদের দৌরাত্ম্য চলবে? আমরা থানায় গিয়েছিলাম। কিন্তু কোনো লাভ হয়নি। এখন জনাব মেয়র সাহেবের সাহায্য ছাড়া আমাদের কোনো উপায় নেই। তাই এই বিষয় আমি মেয়র সাহেবের দৃষ্টি আকর্ষণ করছি। এখানে অবৈধ বাড়িগুলোর কিছু ছবি দেওয়া হলো।

এ বিষয়ে যোগাযোগ করলে আরশি জিনাত বলেন, “আমি চাই এদের অন্যায়ের প্রতিবাদ করতে। কিন্তু সমস্যা হচ্ছে এদের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করলে এরা আমাদের মেরে ফেলার হুমকি দেয়। এদের অনেক ক্ষমতা। আমি চাই আমার আব্বু চাচারা এত বছরে যেটা করতে পারেনি আমি সেটা করব। কিন্তু এদের উঠানোর জন্য যেখানেই যাওয়া হয় সেখানেই টাকা চায়। আমার আব্বু চাচা ঘুষ দিতে রাজি ছিল না তাই এটা সম্ভব হয়নি।”

LEAVE A REPLY