জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের অফিসে ট্রাম্পের নির্বাচনী ফোন কলের তদন্ত শুরু

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২১
0

জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের অফিস ট্রাম্পের নির্বাচনী ফোন কলের তদন্ত শুরু করেছে। জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের অফিস সোমবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রাজ্যের ২০২০ সালের নির্বাচনের ফলাফলকে ফিরিয়ে দেওয়ার প্রচেষ্টার তদন্ত শুরু করেছে, তদন্ত হলে ট্রাম্পের বিরুদ্ধে এমন পদক্ষেপ নিতে পারে যা রাষ্ট্র এবং স্থানীয় কর্তৃপক্ষের দ্বারা অপরাধমূলক ।

জানুয়ারিতে ট্রাম্পের কল রেকর্ড হওয়ার পরে, পররাষ্ট্রমন্ত্রী ব্র্যাড র্যাফেন্স্পের্গের তদন্তের জন্য মুখোমুখি হয়েছিলেন। ২ জানুয়ারী ফোনালাপে রাফেন্স্পার্গারকে ভিত্তিহীন ভোটার জালিয়াতির দাবির ভিত্তিতে রাজ্যের নির্বাচনের ফলাফলকে ফিরিয়ে দেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছিল।

“সেক্রেটারি অফ স্টেটের অফিস থেকে পাওয়া অভিযোগগুলি তদন্ত করে দেখায়,” রাফেন্স্পারগার অফিসের মুখপাত্র ওয়াল্টার জোন্স বলেছিলেন, তদন্তকে “তথ্য অনুসন্ধান এবং প্রশাসনিক” বলে বর্ণনা করেছেন।
আরও আইনী প্রচেষ্টা অ্যাটর্নি জেনারেলের কাছে ছেড়ে দেওয়া হবে। ”

তিনি বলেছিলেন যে এই তদন্তটি প্রথমে রয়টার্সের দ্বারা রিপোর্ট করা হয়েছিল, ‘সোমবার জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক জন বানজাফের একটি অভিযোগের মাধ্যমে উত্থাপিত হয়েছিল।”

ট্রাম্পের সম্ভাব্য নির্বাচনী হস্তক্ষেপের তদন্তের জন্য অভিযোগ দায়ের করার কয়েক ঘন্টা পর সোমবার তিনি র‌্যাটার্সকে র‌্যাফসকে বলেছেন, তিনি র‌্যাফেন্স্পের্গারের কার্যালয়ে একটি তদন্তকারীর সাথে কথা বলেছেন। ২ জানুয়ারির ডাকের পরে জর্জিয়ার কর্মকর্তাদের কাছে এটি তাঁর চতুর্থ অভিযোগ ছিল।