আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

আপডেট: মার্চ ১, ২০২১
0
আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি আভিযানিক দল কেরানীগঞ্জ মডেল থানাধীন ঘাটারচর, খালপাড় এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য মোঃ রফিকুল ইসলাম রুবেল@ইমতিয়াজ@আব্বাসকে(২৭) গ্রেফতার করেছে।
আব্বাসের পিতার নাম আঃ হাই। গ্রামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার গাংগাইলে। মিরপুর-১২ নম্বরস্থ ইষ্টার্ন হাইজিং এর ব্লক-এল, রোড নং-৪, বাসা নং-২৩ এ বসবাস করতো।

গ্রেফতারকৃত সদস্যকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ঢাকা/দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক বই, ল্যাপটপ ও মোবাইল হতে জঙ্গিবাদের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

গত ৩০ সেপ্টেম্বর নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ জন শীর্ষ জঙ্গী গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কেরানীগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা করা হয়েছিল। গ্রেফতারকৃত মোঃ রফিকুল ইসলাম রুবেল@ইমতিয়াজ@ আব্বাস(২৭) মূলত উক্ত মামলার তদন্তে প্রাপ্ত পলাতক আসামী।

মামলার তদন্তকারী কর্মকর্তা কর্তৃক গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়াও অধিকতর তদন্তের নিমিত্তে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য বিজ্ঞ আদালতের অনুমতি চাওয়া হবে।