ছাত্রলীগ ও ডাকসুর পক্ষ থেকে ১৯৭১ সালের ২ মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলণ

আপডেট: মার্চ ২, ২০২১
0

বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের উদ্যোগে ছাত্রলীগ ও ডাকসুর পক্ষ থেকে ১৯৭১ সালের ২ মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলণ ও ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার পাঠের ঐতিহাসিক ঘটনার স্মরণে আজ ২ মার্চ ২০২১, মঙ্গলবার, সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ঐতিহাসিক বটতলায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন করে কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী, সহ-সভাপতি মাসুদ আহাম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, সহ-সভাপতি হাসানাতুজ্জামান বাবু, দফতর সম্পাদক ইমান আহমেদ ইমন, সহ-দফতর ইমরান আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া, সদস্য তানিয়া ইসলাম তন্বী, হাসান আজিজ জনি, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক রনি কাউসার প্রমূখ। সমাবেশ শেষে একটি সুস্বজ্জিত পাতাক মিছিল ক্যাম্পাসের বিভিন্ন পথ প্রদিক্ষণ করে।

সমাবেশে বক্তারা মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১৯৭১ সালের ২ মার্চ ও ৩ মার্চ এর চেতনায় শানিত হয়ে আগামী দিনে বাংলাদেশে যেন সাম্প্রদায়িক জঙ্গিবাদী-মৌলবাদী-স্বাধীনতা বিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য ছাত্র সমাজসহ দেশের সকল দেশপ্রেমিক জনগণকে সজাগ থাকার আহ্বান জানান।