স্বাধীনতার ৫০ বছরেও গণমানুষের মুক্তি আসেনি —- ডা. শফিকুর রহমান

আপডেট: মার্চ ৭, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, দেশ সুষ্ঠুভাবে পরিচালিত হলে অসহায় মানুষের দুঃখ-দুর্দশা কমে যেতো। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হলো, শাসক শ্রেণীর দুঃশাসনে স্বাধীনতার ৫০ বছরেও গণমানুষের মুক্তি আসেনি।

জামায়াত একটি ন্যায় ও ইনসাফভিত্তক রাষ্ট্র ব্যবস্থা কায়েমের মাধ্যমে এদেশের মানুষের সার্বিক মুক্তির জন্যই কাজ করে যাচ্ছে। স্বাধীনতার ৫০ বর্ষপুর্তি উপলক্ষে গাজীপুর মহানগর জামায়াত আয়োজিত ইয়াতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। তিনি এসময় ইয়াতিম শিশুদের পাশে কিছু সময় কাটান এবং তাদের টেবিলে নিজ হাতে দুপুরের খাবার পরিবেশন করেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহর সভাপতিত্বে রবিবার বাদ যোহর এক অনুষ্ঠানে নগরীর জয়দেবপুরের একটি ইয়াতিমখানায় অর্শতাধিক ইয়াতিম শিশুর মাঝে খাবার বিতরণ করা হয়। নগর জামায়াতের সেক্রেটারি মোঃ খায়রুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও গাজীপুর জেলা জামায়াতের সাবেক আমীর আবুল হাসেম খান, গাজীপুর জেলা আমীর ড. আবু তাসনীম, নগর জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক জামালউদ্দিন, সহকারী সেক্রেটারি মুহাম্মদ হোসেন আলী, সহকারি সেক্রেটারি মোঃ আফজাল হোসেন, অফিস সেক্রেটারি আবু সিনা মামুন, জামায়াত নেতা হাফেজ ইবরাহীম, মোহাম্মদ আলী, মেট্রো সদর (মধ্য) থানা আমীর ছাদেকুজ্জামান খান প্রমুখ।

প্রধান অতিথি ডা. শফিকুর রহমান ইয়াতিম শিশুদের থাকা-খাওয়ার স্থান ঘুরে ঘুরে দেখেন। এসময় তিনি ইয়াতিমখানার সুপারসহ শিক্ষকদের সাথে মতবিনিময় করেন এবং ইয়াতিমদের সেবা দেয়ার জন্য তাদেরকে ধন্যবাদ দেন। একই সাথে ইয়াতিমখানার সার্বিক মানোন্নয়নে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। ইয়াতিম শিশুরা আমীরে জামায়াতকে তাদের পাশে পেয়ে উচ্ছাস প্রকাশ করে।
প্রধান অতিথি বলেন,ইয়াতিম শিশুরা আল্লাহর রাসূলের সাথে জান্নাতে থাকবে। ইয়াতিমের সেবা করতে পারা সৌভাগ্যের বিষয়। আমাদের উচিত বাবা-মায়ের ভালোবাসা নিয়ে ইয়াতিমদের পাশে দাঁড়ানো।
বাংলাদেশ জামায়াতে ইসলামী আমাদের প্রিয় মাতৃভূমির স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। ইয়াতিমকে খাবার প্রদানও এসব কর্মসূচির অন্যতম।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।