গাজী আব্দুল হাদী স্মরণে রক্ত ও ডায়াবেটিস পরীক্ষার ফ্রি মেডিকেল ক্যাম্প

আপডেট: মার্চ ১৩, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
সাবেক মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি ডুমুরিয়া- ফুলতলার কয়েকটি উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন; প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নিরালসভাবে কাজ করে যাচ্ছেন। এ কাজের দায়িত্ব নিয়ে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন; এ অঞ্চলের চিকিৎসকদের উপর অসহায় মানুষের অধিকার রয়েছে। চিকিৎসকরা তাদের পাশে দাঁড়ালে একটি মানবিক সমাজ তৈরিতে তরুণ প্রজন্ম উদ্বুদ্ধ হয় এবং দায়বদ্ধতা পূর্ণ হয়।
প্রধান অতিথি শনিবার (১৩ মার্চ) সকালে ডুমুরিয়া উপজেলার শাহপুর বাজারে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী আব্দুল হাদী স্মরণে রক্তের বন্ধন পরিবার আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে এ কথা বলেন।
তিনি আরও বলেন; গাজী আব্দুল হাদী কোন দলের ছিলেন এটা বড় পরিচয় নয় তিনি সবসময় মানব সেবা ও মানব কল্যাণে নিবেদিত ছিলেন। তিনি যে কর্ম আদর্শ এবং দৃষ্টান্ত রেখে গেছেন তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই।
১৫ জন বিশেষঞ্জ চিকিৎসকদের সমন্বয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যে রক্ত ও ডায়াবেটিস পরীক্ষা ক্যাম্পে সভাপতিত্ব করেন ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার ডা. দীন মোহাম্মাদ খোকা। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ বিশ^াস আখতার হোসেন। বিশেষ অতিথি ছিলেন ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, ২নং রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান খান শাকুর উদ্দিন, ঢাকা ইবনে সিনা স্পেশালিস্ট হাসপাতালের সিনিঃ মেডিকেল অফিসার ডা. হাবিবা জাহান কাকন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহপুর বণিক সমিতির সভাপতি গাজী নিজাম উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান গাজী তৌহিদ, এস এম মেসবাহুল আলম টুটুল, সরদার মাহমুদ আলী, গাজী আব্দুল হক, আবুল বাশার খান, ইয়াসিন মোল্যা প্রমুখ। ফ্রি মেডিকেল ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধান ও অনুষ্ঠান পরিচালনা করেন রক্তের বন্ধন পরিবারের নির্বাহী পরিচালক আক্তারুল আলম সুমন।

—মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী