মঈন আলীকে সন্ত্রাসী বলায় তাসলিমা নাসরিনের উপর ক্ষেপলেন ক্রিকেট তারকারা

আপডেট: এপ্রিল ৬, ২০২১
0

মঈন আলী আইএসআইএস এ যোগ দিতেন বলে মন্তব্য করায় তাসলিমা নাসরিনের বিরুদ্ধে খেপেছেন জোফ্রা আর্চার সহ অন্যান্য ক্রিকেটরা।

জোফ্রা আর্চার মাঠে আক্রমণাত্মক বোলার মঙ্গলবার বাংলাদেশের লেখক তাসলিমা নাসরিনকে শান্ত ও উচিত জবাব দিয়ে ইংল্যান্ডের পেসার হৃদয় জয় করেন।

তাসলিমা বলেছিলেন যে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী ক্রিকেট না খেললে বিশ্ব সন্ত্রাসী দল আইএসআইএস (ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড সিরিয়া) যোগ দিতেন।

তাসলিমা টুইট করেছেন, ‘মইন আলি যদি ক্রিকেট নিয়ে আটকে না থাকতেন, তাহলে তিনি আইএসআইএস-এ যোগ দিতে সিরিয়ায় যেতেন।

আর্চার এটিকে হালকাভাবে নেননি। লিখেছিলেন: ‘তুমি কি ঠিক আছেন? আমি মনে করি না তুমি ঠিক আছো।’

বাংলাদেশের লেখক পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেছিলেন এবং পরে দাবি করেছিলেন যে মঈনসম্পর্কে তার টুইটটি ‘ব্যঙ্গাত্মক’ প্রকৃতির ছিল।

‘বিদ্বেষীরা খুব ভাল করেই জানে যে আমার মইন আলির টুইটটি ব্যঙ্গাত্মক ছিল। কিন্তু তারা আমাকে অপমানিত করার জন্য এটিকে একটি ইস্যু করে তুলেছিল কারণ আমি মুসলিম সমাজকে ধর্মনিরপেক্ষ করার চেষ্টা করি আমি ইসলামিক ধর্মান্ধতার বিরোধিতা করি। মানবজাতির সবচেয়ে বড় দুঃখজনক ঘটনা হল নারী পন্থী বামপন্থীরা নারী বিরোধী ইসলামপন্থীদের সমর্থন করে,’ তিনি লিখেছিলেন।

তবে আর্চার তাকে টুইটটি মুছে ফেলার আহ্বান জানিয়েছেন কারণ এটি কোনওভাবেই মজার বা ‘ব্যঙ্গাত্মক’ ছিল না। ‘ব্যঙ্গাত্মক? কেউ হাসছে না, এমনকি নিজেকেও নয়, আপনি অন্তত টুইটটি মুছে ফেলতে পারেন,’ আর্চার টুইট করেছেন।

ইংল্যান্ডের প্রাক্তন পেসার রায়ান সাইডবটম তাসলিমার টুইটার অ্যাকাউন্ট মুছে ফেলার ধারণা তৈরি করেছিলেন। ‘আমি মনে করি তোমার ঠিক আছে কিনা তা পরীক্ষা করার দরকার হতে পারে !!! হয়তো আপনার অ্যাকাউন্টও মুছে ফেলুন,’ সাইডবটম টুইট করেছেন।

ইংল্যান্ডের সাদা বলের সেটআপের অন্যতম প্রধান খেলোয়াড় মঈন। আসন্ন আইপিএলে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) হয়ে এখন অ্যাকশনে দেখা যাবে বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডারকে।