সমালোচনা করলেই গুলি -গুম করে জনবিক্ষোভ দমন করছে সরকার- এমরান সালেহ প্রিন্স

আপডেট: এপ্রিল ৭, ২০২১
0

গত ২৪ ঘন্টায় সারা দেশে বিএনপি নেতাদের ধরপাকড়েরর চিত্র গণমাধ্যমে তুলে ধরে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বর্তমান দফতরের চলতি দায়িত্বে থাকা সিনিয়র নেতা সৈয়দ এমরান রালেহ প্রিন্স বলেছেন, সমালোচনা, আন্দোলণ করলেই গুলি করে গুম -গ্রেফতার চালিয়ে সরকার জনবিক্ষোভ দমন করছে।

এমরান সালেহ প্রিন্স গণমাধ্যমকে জানান যে , ”গতরাত ১টার সময় মিজমিজি এলাকার নিজ বাসা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড কাউন্সিলর ও নারায়ণগঞ্জ জেলা বিএনপি নেতা ইকবাল হোসেনকে র‌্যাব পরিচয়ে উঠিয়ে নেয়া হয়।

আমরা অবিলম্বে ইকবাল হোসেনের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। গতকাল চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যুবদল নেতা বাবুল তালুকদার, মানিককে গ্রেফতার করেছে পুলিশ। নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিক দলের সভাপতি আকবর আলীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া ঝিনাইদহের কালিগঞ্জে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের বাড়ীঘর ভাংচুর, লুটপাট ও ঘুমন্ত মানুষদেরকে নির্মমভাবে পিটিয়ে আহত করেছে। আমি এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। পাশাপাশি অবিলম্বে গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

হেফাজত ইসলামের ওপর হামলার ঘটনায় উল্টা বিভিন্ন সংগঠন ও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-গ্রেফতারী পরোয়ানার সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন , ”আলাপ-আলোচনার পরিবর্তে গুলি করে লাশ ফেলে জনবিক্ষোভকে সরকার দমন করতে চায়। সরকারের একজন পদস্থ কর্মকর্তার উপস্থিতিতে তার কর্মচারী কর্তৃক এক দোকান কর্মচারীকে অমানবিক নির্যাতনের পেক্ষিতে ফরিদপুরের সালথায় গণবিক্ষোভ হলেও সেখানে গুলি করে মানুষ হত্যা ও চার হাজার মানুষকে আসামী করে মামলা দায়েরের ঘটনায় এটি পরিস্কার যে, সরকারের পায়ের নীচে শেষ মাটিটুকুও আর অবশিষ্ট নেই।”

তিনি বলেন , বিএনপির পক্ষ থেকে সালথার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে ঘটনার জন্য দোষী কর্মকর্তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। পাশাপাশি গুলিতে নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। নিহতের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি। একইসাথে জনগণকে এই করোনা পরিস্থিতি মোকাবেলা ও নিজের জীবন রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছি।