করোনা প্রতিরোধে প্রতিদিন হলুদ খেতে পারেন- টাইমস অব ইন্ডিয়া

আপডেট: এপ্রিল ১৬, ২০২১
0

টাইমস অব ইন্ডিয়া :

যতক্ষণ না আপনার করোনা ভাইরাস টিকা দেওয়া হচ্ছে, ততক্ষণ আপনার ভাইরাসটির বিস্তার কমিয়ে দেওয়ার এবং নিজেকে সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয় সমস্ত নির্দেশিকা অনুসরণ করতে হবে সামাজিক দূরত্ব বজায় রাখা, একটি মুখোশ পরা এবং স্বাস্থ্যকর অভ্যাসগুলি অনুসরণ করার পাশাপাশি আপনার অভ্যন্তরীণ প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করার জন্য আপনাকে স্বাস্থ্যকর খাবারগুলি আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করতে হবে।

২# প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর গুরুত্ব

একটি শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থা একটি শক্তিশালী প্রাচীরের মতো, যা আমাদের শরীরকে বিদেশী এবং দেশীয় রোগজনিত রোগজীবাণু থেকে রক্ষা করে। একটি শক্তিশালী অনাক্রম্যতা তৈরি করা প্রকৃতপক্ষে সময় নেওয়া প্রক্রিয়া, তবে আপনি আপনার ডায়েটে স্বাস্থ্যকর ওষুধী এবং কনকোশন অন্তর্ভুক্ত করে সর্বদা এটির উত্সাহ দিতে পারে।ভারতীয় সেলিব্রিটি ফিটনেস প্রশিক্ষক ইয়াসমিন করাচিওয়ালা এবং প্রাক্তন মডেল মিলিন্দ সোমান দুজনেই করোনভাইরাসটির বিরুদ্ধে লড়াইয়ে কাধের সুবিধার কথা বলেছেন।

ইয়াসমিন সম্প্রতি তার অনাক্রম্যতা জোরদার করার জন্য কোয়ারান্টাইন পিরিয়ডে যে ভেষজ সংমিশ্রিত পানীয়টি গ্রহণ করেছিলেন তার রেসিপি শেয়ার করতে সম্প্রতি তার ইনস্টাগ্রাম হ্যান্ডেল নিয়েছিলেন। ইয়াসমিনের শেয়ার করা এই যাদুকরী কাধা রেসিপিটি সর্দি এবং ফ্লুতেও কার্যকর।

৩#এটা কিভাবে

সংক্ষিপ্তসার:

২ লিটার পানি

টাটকা হলুদ / হালদি (১ টুকরো – ২ ইঞ্চি লম্বা)

টাটকা কালো মরিচ গুঁড়ো (১ টেবিল চামচ)

তুলসী (১৫-২০ পাতা)

দারুচিনি (১ পিস – ২ ইঞ্চি লম্বা)

লবঙ্গ (৮-১০)

টাটকা আদা (২ ইঞ্চি লম্বা গ্রেটেড)

টক চুনের রস (1 লেবু)

৪#এটি পান করার সঠিক উপায়

প্রতিদিন সকালে এই কনককশনটির অর্ধেক কাপ পান। খানিকটা গরম করে সকালে খালি পেটে প্রথম জিনিসটি পান করুন। এই অনাক্রম্যতা-বর্ধনকারী পানীয়টি স্বাস্থ্য-বান্ধব পুষ্টিতে ভরপুর এবং সকালে এটি প্রথম জিনিসটি পান করা আপনাকে আরও ভাল ফলাফল দিতে পারে।
৫# কেন এই সমাহার কাজ করে

কনককশনটি ভারতীয় ভেষজ এবং মশলা দিয়ে তৈরি যা তাদের স্বাদের পাশাপাশি medicষধি গুণগুলির জন্য খ্যাত।হলুদ: হলুদে একটি মিশ্রণ রয়েছে কারকুমিন, যা এই হলুদ মশালার বেশিরভাগ শক্তিশালী স্বাস্থ্য বেনিফিটের জন্য জমা হয়। কার্কুমিনে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য রয়েছে যা প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করতে পারে।

ব্ল্যাক মরিচ গুঁড়ো: অধ্যয়নগুলি পরামর্শ দেয় যে কালো মরিচ বেশ কয়েকটি ব্যাকটিরিয়ার বৃদ্ধিকে বাধা দিতে পারে। এর অ্যান্টি-ইনফ্লেমেটরি, অ্যান্টিঅক্সিড্যান্ট এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল শরীরের তাপমাত্রা কমাতে এবং প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে পারে।

তুলসী বা পবিত্র তুলসী: তুলসীতে ভিটামিন সি এবং জিঙ্ক সমৃদ্ধ, উভয় পুষ্টিকর কাজ করে