করোনা সুনামীতে লাশের মধ্যেই কেন IPL : সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা

আপডেট: মে ৫, ২০২১
0

প্রতিদিন বাড়ছে মৃত্যু, লাশ, হাহাকার। আর তারমধ্যেই তিন সপ্তাহ ধরে চলল আইপিএল। আইপএলের জন্য ভারতে আসা বিভিন্ন দেশে ক্রিকেটাররাও আক্রান্ত হচ্ছেন। আর তাই বন্ধ হয়ে গোলো আইপিএল। কিন্তু এবার সৌরভের বিসিসিআইয়ের বিরুদ্ধে বোম্বে হাই কোর্টে ১০০০ কোটি টাকার জনস্বার্থ মামলা দায়ের করা হল। অতিমারীর মধ্যে প্রতিদিন দেশে ৩ লাখের বেশি ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।
অক্সিজেনের অভাবে দমবন্ধ হয়ে মৃত্যু ঘটছে হাজার হাজার মানুষের।

তারপরেই বিসিসিআইয়ের বিরুদ্ধে এমন পরিস্থিতিতে আইপিএল চালিয়ে যাওয়ার জন্য ১০০০ কোটি টাকার জনস্বার্থ মামলা দায়ের করলেন আইনজীবী ভনাদন শাহ। বোর্ডের কাছ থেকে ক্ষতিপূরণের অর্থ দেশের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা জানানো হয়েছে।
নিজের আবেদনে আইনজীবী জানিয়েছেন, আইপিএল কীভাবে অতিমারীর সময় অত্যাবশ্যকীয় হতে পারে! আর আইপিএলের লভ্যাংশের একটি অংশ দান করার আর্জি জানিয়েছেন তিনি। পিটিআইকে সেই ব্যক্তি বলেন, “এমন সংবেদনশীল মুহূর্তে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিসিসিআইকে দায় নিতে হবে। আইপিএল কি অত্যাবশ্যকীয় পণ্য? যা ক্ষতি হয়েছে তার জন্য বিসিসিআই ১০০০ কোটি টাকা দান করুক। যাতে হাসপাতালে কোভিড রোগীদের আরো ভালোভাবে চিকিৎসা সম্ভব হয়।”

বায়ো বাবলে আইপিএল খেলা হলেও, সংক্রমণের আশঙ্কা রয়েই যায়। এই প্ৰশ্নও তিনি আদালতে তুলেছেন, “বায়ো বাবলে থাকলেও ক্রিকেটাররা সামাজিক দূরত্ববিধি না মানায় সংক্রমণের আশঙ্কা বহুগুণ বৃদ্ধি পায়।”

সোমবারই কেকেআরের বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়র, সিএসকের বোলিং কোচ বালাজি করোনা আক্রান্ত হন। তারপরেই মঙ্গলবার সেই আক্রান্তের তালিকায় নাম লেখান সানরাইজার্স হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা এবং দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র। তারপরই অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় আইপিএল। সবমিলিয়ে টুর্নামেন্টে ২৯টি ম্যাচ খেলা হয়েছে।