চাঁদা না দেওয়ায় কাউন্সিলরের হাতে আওয়ামী লীগ নেতা ও পুত্র লাঞ্চিত !

আপডেট: জুলাই ১২, ২০২১
0

চট্টগ্রাম : চট্টগ্রামের ঘাটফরহাটবেগ এলাকায় চসিকের কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনীকে চাঁদা না দেওয়ায় রাংগুনীয়া আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতি উওর জেলা আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা সাবেক রাংগুনীয়া চন্দ্রঘোনা ইউনিয়নে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোনাফ সিকদার ও তার দুই ছেলেকে লাঞ্চিত ও মারধরের ঘটনায় ঘটেছে।

মারধরের শিকার হয়ে ভুক্তভোগী নাসির উদ্দিন ৯৯৯ এ কল দিয়ে অভিযোগ করেছেন। গত শুক্রবার (৯ জুলাই ) রাতে এই ঘটনা ঘটে । এ ঘটনায় এলাকায় উত্তেজনার সৃস্টি হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন ।

স্থানীয়রা জানান , হাজী মোনাফের নির্মাণাধীন ভবনের জন্য নির্মাণ সামগ্রী নিয়ে ট্রাক ডুকানোর কারনে বাধার মুখে পড়ে সাবেক সিটি মেয়র আ জ ম নাসিরের গাড়ি। তিনি এই এলাকায় একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। আ.জ.ম নাসিরের গাড়ি ডুকার সময় বাঁধাগ্রস্ত হবার কারনে ক্ষিপ্ত হন তার অনুসারী ও নগর আওয়ামী লীগের নেতা হাসান মাহমুদ হাসনী। এ বিষয়টি নিয়ে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা হাসনীর সমর্থকরা।পরে রাত ১১টার দিকে মোনাফ সিকদারের ছেলে নাছির জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফােন করে সহায়তা চাওয়ার পর কোতোয়ালী থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মোহাম্মদ নাছির অভিযোগ করেছেন, কাউন্সিলর হাসনী আগে থেকেই বিভিন্ন ভাবে তাদের কাছে নানান ভাবে চাঁদা দাবি করে আসছিল। তারা চাঁদা না দেওয়ায় নির্মাণাধীন ভবনের জন্য নির্মাণ সামগ্রী নিয়ে ট্রাক ঢুকানোকে একটি ইসু করে তাকে চড়-থাপ্পড় মেরেছেন
অপমান করেছেন তার বাবাকেও। হাসনীর পাশাপাশি তার অনুসারীরাও তাদের ওপর হামলা চালায়।

মোহাম্মদ নাসির আরো অভিযোগ করে বলেন, কাউন্সিলর হাসনী আগে থেকেই তাদের নানাভাবে হয়রানি করে আসছেন। এমনকি তাদের ভবন নির্মাণেও বাধা দিয়েছেন কাউন্সিলর হাসনীর।

কাউন্সিলর হাসনীর পক্ষের লোকজনের অভিযোগ, লোকজনের চলাচলের সুবিধার্থে ঘাটফরহাদবেগের গলিতে রাত ১২টার আগে ট্রাক ঢোকা মানা। কিন্তু মোনাফ সিকদারের ট্রাকটি গলিতে ঢুকে যায় রাত আটটাতেই। এতে এলাকাবাসীর চলাচলে সমস্যা হচ্ছিল।

এদিকে লাঞ্ছিত হওয়ার পর হাজী মোনাফ সিকদার কাউন্সিলর হাসনীর বিরুদ্ধে বিচার দিয়েছেন সাবেক সিটি মেয়র আ জ ম নাছিরউদ্দিনের কাছে।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও তাঁর ছেলে কে লাঞ্চিত করার ঘটনায় রাংগুনীয়া উপজেলা আওয়ামী লীগ ও রাংগুনীয়ার জনগণ ক্ষুব্ধ এবং কাউন্সিলর হাসনীর বিচারের দাবি জানিয়েছেন।