কোস্ট গার্ড দক্ষিণ জোন কর্তৃক দেশীয় অস্ত্রসহ ডাকাত ইলিয়াস আটক

আপডেট: আগস্ট ৫, ২০২১
0

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষণি জোনের অধীনস্থ বিসিজি স্টেশন ৫ আগস্ট ২০২১ তারিখ রাত ০১০৫ ঘটিকায় বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতের আস্তানা থেকে কুখ্যাত ডাকাত ইলিয়াস কে দেশীয় অস্ত্র (একনলা শর্টগান), তাজাগোলা, পাইরোটেকনিক, রামদা ও দাসহ আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার হাতিয়া এবং হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে বিসিজি স্টেশন হাতিয়া কর্তৃক নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন মেঘনা নদীর নিঝুমদ্বীপ এলাকার ডুবাইর খাল সংলগ্ন মদিনা গ্রামে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালীন সময়ে উক্ত এলাকায় ডাকাতের আস্তানা থেকে ইলিয়াস বাহিনীর প্রধান ইলিয়াস (৩৮) কে ০১ টি একনলা শর্টগান, ০৩ রাউন্ড তাঁজা গোলা, ০৩ টি অবৈধ পাইরোটেকনিক, ০২ টি দেশীয় রামদা এবং ০২ টি দেশীয় দাসহ আটক করা হয়।

আটককৃত ইলিয়াস নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন নিঝুমদ্বীপ এলাকার মৃত মোঃ সিরাজ উদ্দিন এর ছেলে। পরবর্তীতে আটকৃত ডাকাত এবং উদ্ধারকৃত দেশীয় অস্ত্র, গোলা, পাইরোটেকনিক, রামদা ও দাসহ হাতিয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জনপিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহৃত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।