বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন : খেলাঘরের শিশু আনন্দ

আপডেট: মার্চ ১৭, ২০২৩
0

১৭ মার্চ ২০২৩, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের শিশু আনন্দ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর উত্তরায় ডিয়াবাড়ি মডেল হাই স্কুলে শুক্রবার সকাল ১০ টায় জাতীয় সংগীত পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন আয়োজননের প্রধান অতিথি খেলাঘর কেন্দ্রীয় কমিটির চেয়ারপারসন প্রফেসর মাহফুজা খানম। শিশু–কিশোর সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতির পিতার জীবন আদর্শ ও শৈশব নিয়ে আলোচনা করেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলীজ এর রেজিস্টার প্রফেসর ড. মোঃ লুৎফর রহমান, ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মোঃ নাসির উদ্দিন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী।

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রধানের সঞ্চালনায় শিশুদের মাঝে আরও বক্তব্য রাখেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সম্পাদক মাহবুবুর রহমান শিপন, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা বিভাগীয় সমন্বয়ক কাজী জাবেদ ইকবাল শিহাব, খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি হুমায়ুন কবির, বুলবুল আহমেদ জয়, দিয়াবাড়ি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক ফাতেমা শেখ প্রমুখ।
আলোচনার পাশাপাশি খেলাঘরের শিশু কিশোর ভাই বোনরা সাংস্কৃতিক পরিবেশনা, শিশুকণ্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চে র ভাষণ, ম্যাজিক, পাপেট শো, নাটিকা ও কেকে কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করে।

উল্লেখ্য যে এসময় খেলাঘর ঢাকা মহানগর উত্তরের, সম্পাদকমন্ডলী, সদস্যবৃন্দ এবং আলোরমেলা খেলাঘর আসর, চমক খেলাঘর আসর, সহযাত্রী খেলাঘর আসর, কোলাহল খেলাঘর আসর, বিহঙ্গ খেলাঘর আসর, সৃষ্টিসুখ খেলাঘর আসর, অনুপ্রাস খেলাঘর আসরের শিশুকিশোর, অভিভাবক ও সংগঠকরা উপস্থিত ছিলেন।