ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লুর মৃত্যুতে তারেক রহমান -মীর্জা ফখরুলের শোক

আপডেট: মে ৩০, ২০২৩
0

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লুর মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেছেন। দলের সিনিযর যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা পৃথক বিবৃতিতে এ শোক প্রকাশ করেছেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু সোমবার সন্ধ্যা ৬:৪৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়ার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। জিল্লুর রহমান জিল্লু’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “মরহুম জিল্লুর রহমান জিল্লু একজন দক্ষ, অভিজ্ঞ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ ছিলেন। নিজ এলাকায় জনপ্রিয় নেতা হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী মরহুম জিল্লুর রহমান জিল্লু ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ মানুষ ও বিএনপি নেতাকর্মীদের নিকট ছিলেন অত্যন্ত সমাদৃত। ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে তিনি নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে গেছেন। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী মানুষ। জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক চেতনাকে দৃঢ়ভাবে বুকে ধারণ করে মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার স্বপক্ষে গণতান্ত্রিক আন্দোলনে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছিলেন। তার মতো আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের মৃত্যুতে আমি গভীরভাবে ব্যথিত হয়েছি।
আমি মরহুম জিল্লুর রহমান জিল্লু’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর শোকবার্তা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক শোকবার্তায় ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশী জাতীয়তাবাদ ও শহীদ জিয়ার নীতি ও আদর্শই ছিল মরহুম জিল্লুর রহমান জিল্লু’র রাজনৈতিক জীবনের পথচলা। তিনি আদর্শনিষ্ঠ জীবন-যাপন করেছেন, এজন্য ব্রাহ্মণবাড়িয়া জেলার মানুষ তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। গণতন্ত্রের প্রতি তার ছিল অবিচল আস্থা। তিনি ছিলেন একজন জনঘনিষ্ঠ মানবহিতৈষী রাজনীতিবিদ। জনকল্যাণের মহান ব্রত নিয়ে তিনি রাজনীতি করতেন, আর এজন্যই তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার মানুষের নিকট ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন। বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে তার বলিষ্ঠ ভূমিকা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। বিনয়ী, সদালাপী ও মানবিক গুনাবলী সম্পন্ন মরহুম জিল্লুর রহমান জিল্লু ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের মানুষের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধাভাজন এবং দলমত নির্বিশেষে সকলের নিকট গ্রহণযোগ্য একজন রাজনীতিবিদ। আমি জিল্লুর রহমান জিল্লু এর রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”