বঙ্গবন্ধুর জীবনী উপর পাঠচক্র শুরু করেছে বঙ্গবন্ধু পূর্ণপঠন কেন্দ্র

আপডেট: জানুয়ারি ১৩, ২০২১
0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে লেখা গ্রন্থ সমূহের উপর পাঠচক্র শুরু করেছে বঙ্গবন্ধু পুর্নপঠন কেন্দ্র। এই কার্যক্রম মুজিব বর্ষ উপলক্ষে প্রতি সপ্তাহে একদিন অনুষ্ঠিত হবে। যা পর্যায়ক্রমে সারা বাংলাদেশের প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে দেয়া হবে।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু পুর্নপঠন কেন্দ্রের গবেষক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. শেখ সাইফুল ইসলাম শাহীনের সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু পুর্নপঠন কেন্দ্রের আয়োজক ও আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), পিইঞ্জ.। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী পাঠ করেন ড. শাহাদাৎ হোসেন নিপু এবং সাবিরা মাহবুব জনি।

প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করে আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছেন। জাতির পিতা সারা জীবন মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তা জাতির পিতার লেখা বই গুলো পড়লেই বুঝা যায়। বঙ্গবন্ধুর আদর্শকে সারা বাংলার যুবসমাজের মধ্যে ছড়িয়ে দিতে হবে। জাতির পিতার আদর্শকে ধারণ করে ২০৪১ সালের আগেই বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত, সমৃদ্ধ দেশে পরিনত করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবো।

এর আগে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে লেখা গ্রস্থ পাঠের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজে বিজয়ী ১০ জনকে জাতির পিতার উপর লেখা বই উপহার দেয়া হয়।