আদিম পাশবিকতার নব্য সংস্করণ ঈসরাইল — মীর্জা ফখরুল

আপডেট: মে ১৪, ২০২১
0

আল আকসা মসজিদ এলাকায় ফিলিস্তিনি স্থাপনা লক্ষ্য করে বিমান থেকে ইসরায়েলি গোলা বর্ষণে ইতোমধ্যে অসংখ্য ফিলিস্তিনি হতাহতের পৈশাচিক ঘটনায় গভীর শোক প্রকাশ করে এহেন ভয়াবহতম রক্তাক্ত সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন “আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার প্রতি সমর্থন জানিয়ে আল আকসা মসজিদ এলাকায় ইসরায়েলি বাহিনীর গোলা বর্ষণে নিহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। ফিলিস্তিনিদের এই দুঃসময়ে তাদের বেদনার্ত জনগণ ও সরকারের ন্যায় আমরাও সমব্যাথী। পবিত্র রমজানে এবং আজকে ঈদের দিনেও ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বরোচিত হামলা বিশ্বব্যাপী চলমান নৃশংসতার আরেকটি জঘন্য দৃষ্টান্ত।

এই শোকাবহ ঘটনার সময়ে বাংলাদেশের জনগণ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ফিলিস্তিনিদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত করছে। ফিলিস্তিনসহ সারা বিশে^র যেকোন স্থানে এমন নারকীয় ঘটনার সমাপ্তি টানতে বিএনপি’র পক্ষ থেকে আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি স্থায়ী পদক্ষেপ গ্রহণের জোর আহবান জানাচ্ছি। আমরা মনে করি একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার ফিলিস্তিনিদের সময়ের দাবি।

বিশ্বব্যাপী সন্ত্রাসীদের রঙ একই। এরা মানবতার বিরুদ্ধে বিবেকবর্জিত শত্রু। এরা দুনিয়াজুড়ে সভ্যতার দেহে ছুরিকাঘাত করছে। এরা গণতন্ত্র ও উন্নত সমাজকে ধুলায় মিশিয়ে দিয়ে আবারো মধ্যযুগীয় অন্ধকার ফিরিয়ে আনতে চাচ্ছে। আদিম পাশবিকতার এরা নব্য সংস্করণ। রক্তপায়ী সন্ত্রাসীদের রক্তাক্ত তান্ডবে বিশ্বের দেশে দেশে মানুষের শান্তি, স্থিতি ও স্বাভাবিক জীবনযাপন নিরাপদহীন হয়ে উঠেছে। মানুষের এগিয়ে যাওয়ার উজ্জল ভবিষ্যৎকে এরা দুঃস্বপ্নের বিভিষিকায় ঠেলে দিয়েছে। বেপরোয়া মানুষ হত্যাকারী উগ্রবাদীরা মানসিকভাবে অসুস্থ। এদের সৃষ্ট অন্ধকারময় পর্বের অবসান ঘটাতে না পারলে বিশ^সমাজ নিরাপত্তাহীনতার মুখে পড়বে তাতে কোন সন্দেহ নাই।

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলিদের পৈশাচিক হামলার বিরুদ্ধে জাতিসংঘসহ শুভবুদ্ধিসম্পন্ন আন্তর্জাতিক সম্প্রদায়কে যৌথভাবে উদ্যোগ গ্রহণের জন্য আবারো আহবান জানাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। আল আকসা মসজিদ এলাকায় ইসরায়েলিদের কর্তৃক গোলা বর্ষণে নারী-শিশুসহ নিরপরাধ অসংখ্য ফিলিস্তিনিদের হতাহতের পৈশাচিক ঘটনায় নিন্দা জানিয়ে আমরা নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাদের শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।”