কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আপডেট: এপ্রিল ৮, ২০২১
0

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেসে (এইমস) কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন।

নার্স রোজাম্মা অনিল গত মাসে প্রধানমন্ত্রী মোদীর প্রথম ডোজের জন্য নিবেদাকে সাথে করেছিলেন। তিনি বলেন, “আজ এইমসে কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়েছি।

ভাইরাসকে পরাস্ত করার জন্য আমাদের কয়েকটি উপায়ের মধ্যে টিকাকরণ অন্যতম। আপনি যদি ভ্যাকসিনের জন্য যোগ্য হন তবে শীঘ্রই আপনার ডোজ টি পাবেন।

প্রধানমন্ত্রী মোদী তার দ্বিতীয় ডোজ পাওয়ার একটি ছবি দিয়ে টুইট করেছেন। বৃহস্পতিবার, তিনি টিকাকরণের জন্য একটি ভোরের স্লট বেছে নিয়েছিলেন, ঠিক যেমনটি তিনি প্রথম ডোজের জন্য করেছিলেন।

মোদিকে ভারত বায়োটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের কোভাক্সিনের একটি শট দেওয়া হয়েছিল। যখন তিনি প্রথম ডোজ পান, তখন ভ্যাকসিনটি বিতর্কের মধ্যে পড়ে কারণ অভিযোগ ছিল যে তৃতীয় পর্যায়ের পরীক্ষা শেষ না করেই এটিকে অনুমোদন দেওয়া হয়েছিল।

কোভাক্সিন ইনজেকশন দেওয়া মোদীকে প্রধানমন্ত্রী ভ্যাকসিন ঘিরে সন্দেহ দূর করার বার্তা হিসাবে দেখেছিলেন, পাশাপাশি ভ্যাকসিন দ্বিধা ঝেড়ে ফেলার আহ্বান ও আহ্বান জানানো হয়েছিল।