খুলনায় শিশু ধর্ষণের অভিযোগে কিশোর আটক ॥ থানায় মামলা

আপডেট: মার্চ ৬, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
খুলনা জেলার ডুমুরিয়ায় ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে রনি সরদার (১৫) নামে এক কিশোরকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৫ মার্চ) রাতে ১নং ধামালিয়া ইউনিয়নের বরুনা গ্রামে এ ঘটনা ঘটে। রনি ঐ গ্রামের খিজির সরদারের ছেলে এবং বরুনা পিডিসি মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র। এ ঘটনায় ডুমুরিয়া থানায় মামলা হয়েছে।
মামলার এজাহার ও এলাকাবাসির সাথে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় উপজেলার ১নং ধামালিয়া ইউনিয়নের বরুনা গ্রামের ঐ শিশুটির মা রান্না করছিল। এ সময় পূর্বের ন্যায় পাশের বাড়ির কিশোর রনি সন্ধ্যায় বাড়িতে আসে। ঐ সময় শিশুকে চকলেট এবং বাদাম কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে রান্না ঘরের পিছনে বাগানে নিয়ে ধর্ষণ করে। এ সময় রক্তাক্ত অবস্থায় শিশুটির চিৎকারে মা ঘটনাস্থলে গিয়ে শিশুকে উদ্ধার করেন। এ সময় রনি পালিয়ে যায়। খবর পেয়ে চেঁচুড়ি ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে এসে পশ্চিমপাড়া ৩ রাস্তার মোড় থেকে রাত সাড়ে ৮টার দিকে রনিকে আটক করে।
ঘটনার রাতেই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান ঘটনাস্থলে যান। শনিবার সকালে শিশুটির বাবা দিবারুল সরদার বাদি হয়ে ডুমুরিয়া থানায় মামলা করেছেন। মামলা নং ১১। ডাক্তারী পরীক্ষার জন্য শনিবার সকালে শিশুটিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।
বরুনা পিডিসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিস আলী গাজী বলেন; রনি সরদার আমার স্কুলের ৮ম শ্রেণির ছাত্র।
মামলা তদন্তকারী অফিসার ইন্সপেক্টর রফিকুল ইসলাম বলেন; অভিযোগের সত্যতা পেয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী ২০০৩ এর ৯(১) ধারায় একটি মামলা হয়েছে। ঘটনাটি যেহেতু কিশোর অপরাধ তাই উপজেলা সমাজ সেবা অফিসার ও জেলা প্রবেশন অফিসারকে অবহিত করা হয়েছে।
ডুমুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান; ঘটনায় ডুমুরিয়া থানায় মামলা হয়েছে। ভিকটিম শিশুকে ডাক্তারি পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং ধর্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
—মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী