গাজীপুরে স্বাস্থ্য বিভাগের সকল প্রকার সংবাদ বয়কটের সিদ্ধান্ত

আপডেট: মে ১৯, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি না দেওয়া পর্যন্ত গাজীপুরে স্বাস্থ্য বিভাগের সকল প্রকার সংবাদ বয়কটের সিদ্ধান্ত নিয়েছে গাজীপুরের সাংবাদিকরা। সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে বুধবার গাজীপুরে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে সাংবাদিকরা এ ঘোষণা দেন। গাজীপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন আয়োজিত এ কর্মসূচি গাজীপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কালের কন্ঠের স্টাফ রিপোর্টার শরীফ আহমেদ শামীমের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যাপক মুকুল কুমার মল্লিক (দৈনিক সংবাদ), সিনিয়র সাংবাদিক অনিল মন্ডল, মুজিবুর রহমান (ইত্তেফাক), মোঃ আমিনুল ইসলাম (দেশ রুপান্তর), দেলোয়ার হোসেন (দিনকাল), শাহ সামসুল হক রিপন (যুগান্তর), মাসুদ রানা (প্রথম আলো), মোহাম্মদ আলম (আমাদের সময়), দৈনিক বাংলা ভূমি পত্রিকার সম্পাদক মো: নজরুল ইসলাম আজহার প্রমুখ।

বক্তারা রোজিনা ইসলামকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। দ্রুত সময়ের দাবি মানা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন এবং তার মুক্তি না হওয়া পর্যন্ত জেলার স্বাস্থ্য বিভাগের সকল প্রকার সংবাদ বয়কটের সিদ্ধান্ত নেন।

এদিকে, সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদে একইদিন সকালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছে শ্রীপুরে কর্মরত তিন সাংবাদিক সংগঠনের সাংবাদিকেরা। কর্মসূচী শেষে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে সাংবাদিকেরা। শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি এবং শ্রীপুর প্রেসক্লাবের যৌথ আযোজনে মুক্তিযোদ্ধা সংদস কার্যালয়ের ‘স্মৃতিসৌধ-শ্রীপুর’ বেদিতে এ কর্মসূচি পালিত হয়। আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ (ডেইলী স্টার), নাসির উদ্দিন মৃধা জর্জ (ভোরের কাগজ), বশির আহমেদ কাজল (দিনকাল), আনিছুর রহমান শামীম (বাংলাদেশ জার্নাল), মাহবুবুর রহমান (বাংলাদেশ প্রতিদিন), মাসুদ রানা (আমার সংবাদ), মোক্তার হোসেন (আগামী নিউজ/গণমুক্তি), এনামুল হক আকন্দ (মানবজমিন), রায়হানুল ইসলাম আকন্দ (বংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন), কাজী আকতার হোসেনের (ভোরের ডাক) প্রমূখ।

বক্তারা বলেন, সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন আচরণের কারণে দেশের সাংবাদিকেরা উদ্বিগ্ন, ক্ষুব্দ ও বিস্মিত। তার সঙ্গে যে আচরণ করা হয়েছে তা ন্যাক্কারজনক। সাংবাদিক রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে।

এ ছাড়াও জেলার কালিয়াকৈর কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলায় স্থানীয় সাংবাদিকরা একই দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে।