ডা.শাহাদাতকে গ্রেফতারে ড্যাব সভাপতির নিন্দা ও প্রতিবাদ

আপডেট: মার্চ ৩০, ২০২১
0

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর অন্যতম সহ-সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চট্টগ্রাম মহানগর শাখার সংগ্রামী সভাপতি ডাঃ মোঃ শাহাদাৎ হোসেন এর গ্রেফতারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)এর সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ ও সম্মানিত মহাসচিব ডাঃ মোঃ আব্দুস সালাম।

এক যৌথ বিবৃতিতে তাঁরা সরকারের এহেন অসহিষ্ণু আচরণ ও প্রতিহিংসাপরায়ন কর্মকান্ডের তীব্র সমালোচনা করে বলেন স্বাধীনতার ৫০ বছর পরেও বাংলাদেশের মানুষের ন্যুনতম স্বাধীনতা নেই। একটি বিশেষ মহল ব্যাতীত সকল সাধারণ মানুষ বাক ও ব্যাক্তি স্বাধীনতা তথা গণতন্ত্রের জন্য এখনও লড়াই করছে। সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের আচরণে গণতন্ত্রের লেশমাত্র খুঁজে পাওয়া যায়না।

যার ফলশ্রুতিতে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশী হামলা করা হয়েছে। সরকারের পেটোয়া বাহিনী হিসেবে ইতিমধ্যে পরিচিত পুলিশের একাংশের অতিউৎসাহী কর্মকান্ডের অংশ হিসেবেই বিনা ওয়ারেন্টে পরিচ্ছন্ন রাজনীতিবিদ ডাঃ মোঃ শাহাদাৎ হোসেনকে তার নিজস্ব হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় চেম্বার থেকে গ্রেফতার করা হয়েছে।

ড্যাব নেতৃবৃন্দ অনতিবিলম্বে ডাঃ মোঃ শাহাদাৎ হোসেন এর নিঃশর্ত মুক্তি দাবী করেন। অন্যথায় বাংলাদেশের সকল পেশাজীবী ও জনগণকে সাথে নিয়ে গণ-আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ।