দোকানপাট চালু রাখার দাবীঃ গাজীপুরে ব্যবসায়ীদের মানববন্ধন

আপডেট: এপ্রিল ৭, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ
লকডাউনে দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখার দাবীতে গাজীপুরে ব্যবসায়ীরা বুধবার মানববন্ধন করেছে ।স্বাস্থ্য বিধি মানবো, দোকান পাঠ খুলবো’ এ শ্লোগানকে সামনে রেখে মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় মানববন্ধন করেন তারা।

এছাড়া টঙ্গী, উত্তরা ও আশপাশের এলাকার ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র ঐতিহাসিক টঙ্গী বাজার এলাকায়ও শত শত ব্যবসায়ী ও তাদের কর্মচারীরাও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পৃথক মানববন্ধন করেছেন।

মহামারী করোনা ভাইরাস থেকে সুরক্ষায় দেশব্যাপী সরকারের ডাকা লকডাউনের ৩য় দিনে বুধবার দুপুরে চান্দনা চৌরাস্তায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে শত শত ব্যবসায়ী ও তাদের কর্মচারীরা অংশ নেন। এসময় ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান ও শপিং মলগুলো খুলা রাখার দাবী জানিয়ে বলেন, ব্যবসা পরিচালনায় ব্যাংক ঋণ, এনজিও ঋণ, দোকান ভাড়া, সিকিউরিটি, বাসা ভাড়া, কর্মচারীদের বেতনসহ পরিবারের অন্যান্য ব্যায়ভার মেটানোর সক্ষমতা আমরা হারিয়ে ফেলেছি। গত বছর প্রথম দফার লকডাউন চলাকালীন সময় থেকে এখন পর্যন্ত মানবেতর জীবন যাপন করছি। বছরে সব চেয়ে বেশি বেচাকেনা হয় ঈদকে ঘিরে। আর এই সময় যদি দোকান খুলতে না পারি তাহলে আমাদের পথে বসা ছাড়া আর কোন উপায় থাকবে না।
এসময় মানববন্ধনে বক্তব্য দেন, ব্যবসায়ী নেতা শরিফুল ইসলাম, হাজী আব্দুর রশিদ, আবুল হোসেন, সেলিম মাহমুদ, মনির হোসেন, জাকির হোসেন, কাউছার আলম প্রমুখ।
অপরদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী বাজার বাস স্ট্যান্ড এলাকায় অনুষ্ঠিত মানবন্ধনে ব্যবসায়ীরা স্বল্প পরিসরে হলেও বেঁচে থাকার স্বার্থে ব্যবসা প্রতিষ্ঠান খুলা রাখার জোর দাবী জানান।
ব্যবসায়ীরা নিজেদের ও কর্মচারীদের পরিবারের কথা চিন্তা করে মানবিক কারণে প্রতিদিন স্বল্প সময়ের জন্য হলেও দোকান খোলা রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবী জানিয়ে বলেন, গত এক বছর যাবত ব্যবসা মন্দা যাওয়ায় আমরা কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছি। এবার ঈদকে সামনে রেখে দোকান খুলতে না পাড়লে করোনার চেয়েও ভয়াবহ পরিস্থিতির সম্মুখিন হতে হবে। এসময় বক্তব্য দেন, ব্যবসায়ী নেতা মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা, নাসির উদ্দিন, মাসুদুর রহমান, মজিবুর রহমান খান, আব্দুল বাসেদ খঁান প্রমুখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৭/০৪/২০২১ ইং