নন্দী গ্রামে ভোট প্রচার: মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে খুন-খারাবির উস্কানীতে মামলা

আপডেট: মে ৭, ২০২১
0

ভোট প্রচারে গিয়ে গরম সংলাপ আউড়ে ‘খুন-খারাপির উস্কানি’ দিয়েছেন ‘মোদীর সুপারস্টার সেনাপতি’। পাশাপাশি অভিযোগ দায়ের হয়েছে, দিলীপ ঘোষের বিরুদ্ধেও। নির্বাচনী প্রচারের ময়দানে তাঁকে একাধিকবার পুলিশ প্রশাসনকে ধমকি-চমকি দিতে দেখা গিয়েছে।

এছাড়া, “জায়গায় জায়গায় শীতলকুচি হওয়ার”ও হুঁশিয়ারিও দিয়েছিলেন দিলীপ। যার পরিণাম দেখছেন রাজ্যবাসী, এমন অভিযোগ তুলেই মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) এবং রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে FIR দায়ের করেছে উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেস।

রাজ্যে ভোট পরবর্তী হিংসার (Post Poll Violence) নেপথ্যে তৃণমূল কংগ্রেস কাঠগড়ায় দাঁড় করিয়েছে গেরুয়া শিবিরের মিঠুন-দিলীপকে। বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মোদীর মন্ত্রী পরিষদ থেকে রাজ্যের নেতা-মন্ত্রীরা। নির্বাচনী মার্কসিটে বিজেপিকে ধরাশায়ী করে ব্যাপক সাফল্য লাভ করেছে তৃণমূল (TMC)। বুধবার শপথগ্রহণ করে তৃতীয়বারের জন্য পশ্চিমবঙ্গের মসনদে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তবে হ্যাট্রিক-উদযাপনের মাঝেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে খুন, বোমাবাজি, হিংসার খবর প্রকাশ্যে আসছে। এককথায় উত্তপ্ত রাজ্য-রাজনীতি! তৃণমূলের অভিযোগ, বাংলার বিভিন্ন প্রান্তে ভোট প্রচার করতে গিয়ে মিঠুন চক্রবর্তী ও দিলীপ ঘোষই এই উস্কানি দিয়ে বেড়িয়েছেন। যাঁর ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে।