না’গঞ্জে ঘুষ নিতে এসে দুদকের চাকরিচ্যুত কনস্টেবল আটক

আপডেট: মার্চ ১৫, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত এক সদস্য নিজেকে দুদকের কর্মরত কর্মকর্তা পরিচয় দিয়ে এক প্রিন্টিং ব্যবসায়ীর কাছ থেকে ২ লাখ টাকা ঘুষ নিতে এসে আটক হয়েছেন।

তার নাম ইমরান হোসেন হায়দার (৪০)। তার কাছ থেকে দুদুকের একটি পরিচয়পত্র (আইডি কার্ড) উদ্ধার করেছে পুলিশ। পরিচয়পত্রে লেখা রয়েছে ‘ মো: ইমরান হোসেন হায়দার, কোর্ট সহকারী (এএসআই) দুর্নীতি দমন কমিশন’।
রবিবার (১৪ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে কায়েমপুর ফকির গার্মেন্টসের সামনে থেকে তাকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।

এসময় তার দুই সহযোগী সেলিম ও তানজিল পালিয়ে যায়। ভুক্তভোগী ওয়াবদারপুল এলাকার প্রিন্টিং ব্যবসায়ী নাদির সরদার জানান, দেড় মাস আগে ইমরান হায়দার একটি গাড়ি নিয়ে তার প্রতিষ্ঠানে আসেন। এরপর তিনি দুদকের কর্মকর্তা পরিচয় দিয়ে বলেন, ‘আপনার বিরুদ্ধে অভিযোগ আছে। আপনি দুর্নীতির মাধ্যমে ব্যবসা করে আসছেন। নানা ভয় দেখিয়ে ২০ হাজার টাকা হাতিয়ে নেয়। একপর্যায়ে আরো ২ লাখ টাকা দাবি করে। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়। এরপর পুলিশের পরামর্শে টাকা দেয়ার আশ্বাস দিয়ে ইমরান হোসেন হায়দারকে আসতে বলা হয়।
পরে টাকা নেয়ার জন্য দু’সহযোগীসহ ইমরান রবিবার রাতে এলে তাকে আটক করা হয়। তবে তার দুইসহযোগী পালিয়ে যায়। এছাড়া অভিযোগ পাওয়া গেছে, একই এলাকার জিল্লু ব্রেড এন্ড বিস্কুট বেকারির মালিকের কাছ একই কায়দায় এক হাজার টাকা হাতিয়ে নেন ইমরান হোসেন হায়দার।
এদিকে খবর পেয়ে ফতুল্লা মডেল থানার এসআই হাফিজ ঘটনাস্থলে গিয়ে আটক ইমরান হোসেন হায়দারকে থানায় নিয়ে যান। তিনি জানান, খোঁজ নিয়ে জানা গেছে, আটক ইমরান হোসেন হায়দায় দুদকে কনস্টেবল হিসেবে কর্মরত ছিল। বর্তমানে তিনি চাকরিচ্যুত। এ ঘটনায় ভুক্তভোগী নাদির সরদার প্রতারক ইমরান হায়দারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এম আর কামাল
নারায়ণগঞ্জ