বিদেশী মুদ্রাসহ যুবক আটক

আপডেট: অক্টোবর ৯, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ বিভিন্ন দেশের মূদ্রাসহ এক যুবককে আটক করেছে রেলওয়ে পুলিশ। শুক্রবার হযরত শাহজালাল বিমান বন্দর রেলষ্টেশন থেকে তাকে আটক করা হয়। আটককৃতের নাম- আল আমিন (৩২)। সে বি.বাড়িয়া জেলার সদর থানাধীন বাসুদেব দক্ষিণ হাটি ভুইয়া বাড়ি এলাকার ফরহাদ মিয়ার ছেলে। রাতে কমলাপুর রেলওয়ে থানার ওসি মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের ওই কর্মকর্তা জানান, নোয়াখালী থেকে ঢাকার কমলাপুরগামী উপক্থল এক্সপ্রেস ট্রেন হতে যুবক আল আমিন শুক্রবার দুপুরে হযরত শাহজালাল বিমান বন্দর রেলষ্টেশনের ২নং প্ল্যাটফর্মে নামেন। তিনি ব্রাহ্ম্মণবাড়িয়া থেকে ওই ট্রেনে চড়েন।

তার গতিবিধি সন্দেহ হলে স্টেশনে কর্মরত পুলিশ সদস্যরা তাকে চ্যালেঞ্জ করে। এসময় তল্লাশি চালিয়ে তার কাছ থেকে বিভিন্ন মূল্যমানের ১৮৬টি সৌদি রিয়াল, ২৯টি ওমানী রিয়াল, ১০টি কুয়েতী দিনার, ৩টি ইউএই দিরহাম, ৪টি ইউএস ডলার ও ২টি ইউরোসহ মোট ২৩৫টি বিদেশী জব্দ করা হয়।

বাংলাদেশী মূদ্রায় যার মূল্য ২২ লাখ ৪২ হাজার ২০৬ টাকা। জব্দকৃত মূদ্রার ব্যাপারে সঠিক কোন তথ্য দিতে পারে নি যুবকটি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হুন্ডি ব্যবসার মাধ্যমে মূদ্রাগুলো আনা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।