বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছে মধ্যপ্রাচ্য বিএনপি

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১
0

মধ্যপ্রাচ্য বিএনপি নেতৃবৃন্দ রাজনৈতিক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সম্পূর্ণ অন্যায়ভাবে বন্দিদশা থেকে অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দাবি জানিয়েছেন ।

একই সঙ্গে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর থেকে সব রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারসহ সারা দেশের বিভিন্ন কারাগারে অন্যায়ভাবে আটক বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবিও জানানো হয় ।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশ ও জাতির জন্য দুর্ভাগ্য যে আজ তিন বছর হলো জোর করে ক্ষমতা আঁকড়ে রাখা বর্তমান অবৈধ একনায়ক সরকার গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছে।

খালেদা জিয়া শুধু বিএনপির চেয়ারপারসন নন, জনগণের অধিকারের জন্য জেল-জুলুম টিয়ারসেলসহ সকল নিপীড়ন-নির্যাতনকে বুকে ধারণ করে তিনি রাজপথে গণতন্ত্রের পতাকা উড্ডীন করেছেন। সেই মহান নেত্রীকে অন্যায়ভাবে আটক রাখা হয়েছে।

কারণ ভোটারবিহীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশনেত্রীকে ভয় পান।বেগম জিয়া বাইরে থাকলে দিনের ভোট রাতে করতে পারতেন না, অবৈধ ভোট করতে পারতেন না এ জন্যই বেগম জিয়াকে বন্দি করে রাখা হয়েছে।আমাদের এখন একটাই দায়িত্ব, সব ব্যারিকেড ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

আমরা বর্তমান জনসমর্থন হীন সরকারের নিকট দাবি জানাচ্ছি যে, অতি সত্ত্বর বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। অনথ্যায় দেশে বিদেশে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

বিবৃতিকারী নেতৃবৃন্দ: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব পঃ বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আকম রফিকুল ইসলাম সাধারন সম্পাদক মনিরুজ্জামান তফন কাতার বিএনপির সভাপতি আবু ছাইদ সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু সংযুক্ত আরব আমিরাত বিএনপির সভাপতি জাকির হোসেন সাধারন সম্পাদক আব্দুল সালাম তালুকদার কুয়েত বিএনপির সভাপতি মাহফুজুর রহমান সাধারণ সম্পাদক আবুল হাসেম এনাম বাহরাইন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সাবের আহমেদ সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম চুন্নু সিনিয়র সহসভাপতি আকবর হোসেন লেবানন বিএনপির আহ্বায়ক আমির হোসেন কলিম জর্ডান বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন।