র‌্যাবের হাতে কারোয়ান বাজার থেকে বিপুল পরিমান মাদকসহ মাইক্রোবাস জব্দ

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১
0
file photo

রাজধানীর কাওরান বাজার এলাকা থেকে ৫৯৬ বোতল ফেন্সিডিল ও ৩১ কেজি গাঁজাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ।

গতকাল রােত র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সীমান্তবর্তী এলাকা হতে একটি মাইক্রোবাস গাড়িতে করে ফেন্সিডিল ও গাঁজা (মাদকের) একটি বড় চালান নিয়ে রাজধানীর ঢাকার কাওরানবাজার হয়ে হাতিরঝিল এলাকায় মাদক ব্যবসায়ীদের নিকট হস্তান্তরের জন্য আসছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাবের আভিযানিক দল ২১.৩০ ঘটিকায় রাজধানীর তেজগাঁও থানাধীন কাওরান বাজারস্থ টিসিবি ভবনের সামনে পাকা রাস্তার উপর চেক পোস্ট স্থাপন করে সন্দেহজনক মাইক্রোবাস থামিয়ে তল্লাশী করতে থাকে । অতপর ২১.৪৫ ঘটিকার সময় সাদা রংয়ের ১টি মাইক্রোবাস গাড়ি উক্ত স্থানে পৌঁছালে গাড়িটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিত টের পেয়ে গাড়ি থামিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী ১। মোঃ শাহ জালাল (৩০), ২। মোঃ আশিকুল করিম(৩৮), ৩। মোঃ রফিকুল ইসলাম (২৫),কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের ফেন্সিডিল ও গাঁজার চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে মাদক আছে বলে স্বীকার করে। তাদের দেয়া তথ্য মতে গাড়ি ভিতরে অভিনব পন্থায় লুকায়ীত ৫৯৬ (পাঁচশত ছিয়ানব্বই) বোতল ফেন্সিডিল ও ০২টি প্লাষ্টিকের বস্তার ভিতরে পলিথিনে মোড়ানো ৩১ কেজি গাঁজা পাওয়া যায়, উদ্ধারকৃত ফেন্সিডিল ও গাঁজার বর্তমান বাজার মূল্য আনুমানিক- ১৬,৬৯,০০০/- টাকা। গ্রেফতারকৃত আসামীরা জানায়, দীর্ঘদিন যাবৎ তারা অবৈধভাবে বাংলাদেশে আসা ফেন্সিডিল ও গাঁজা(মাদক) সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে ঢাকাসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট চড়াদামে বিক্রয় ও সরবরাহ করে আসছিল। আসামীরা আরো জানায় তারা ইতিপূর্বে মাইক্রোবাস যোগে কয়েকটি মাদকের চালান রাজধানীর ঢাকাসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের নিকট হস্তান্তর করেছে। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

এছাড়াও গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।

৩। উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

৪। উদ্ধারকৃত মালামাল ঃ
ক। ফেন্সিডিল- ৫৯৬ (পাঁচশত ছিয়ানব্বই) বোতল
খ। গাঁজা- ৩১ (একত্রিশ) কেজি
গ। মাইক্রোবাস- ১ (এক) টি