সংখ্যালঘুরা ভারত কেন চলে যাচ্ছে সরকারের কাছে জানতে চান মীর্জা ফখরুল

আপডেট: মার্চ ২৫, ২০২১
0

আওয়ামী লীগ ক্ষমতায় থাকার পরও কী কারণে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকেরা ভারতে চলে যাচ্ছে, সেই প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এটাই কারণ যে, এ সময়ে তাদের ওপর নির্যাতনের পরিমাণ আরও বেড়ে গেছে এবং লক্ষ্যই হচ্ছে তাদের সম্পত্তি দখল করা, তাদের মালামাল লুট করা।

রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আজ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনায় বিএনপির প্রতিনিধিদলের প্রতিবেদন প্রকাশ উপলক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় প্রতিনিধিদলের প্রধান বি​এনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ ও নির্বাহী পরিষদের সদস্য নিপুণ রায় উপস্থিত ছিলেন।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ সব সময় দাবি করে সংখ্যালঘুদের রক্ষক তারা। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে তারা নাকি ভালো থাকে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা নিজেরাই দেখছেন, এ সরকারের সময় সংখ্যালঘু নির্যাতন, যত সাম্প্রদায়িক ঘটনা ঘটেছে, অতীতে কখনো ঘটেনি। রামু থেকে শুরু করে এ শাল্লা পর্যন্ত প্রতিটি ঘটনায় কিন্তু নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তা শুধু আজকের ঘটনা না, ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের পরও কিন্তু তারা (আওয়ামী লীগ) একই ঘটনা ঘটিয়েছে। তখনো কিন্তু সংখ্যালঘুদের সম্পত্তি দখল করার, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার ঘটনাগুলোর নেতৃত্ব দিয়েছিল আওয়ামী লীগের নেতারাই। সে জন্যই আমরা বারবার বলছি, আওয়ামী লীগ মুখে বলে তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে চায়, সংখ্যালঘুদের স্বার্থ রক্ষা করতে চায়। কিন্তু এখন পর্যন্ত তারা শত্রু সম্পত্তি আইন বাতিল করেনি এবং তাদের ন্যায্য অধিকারগুলো দেয়নি।’