২০৪১ সনের মধ্যে দেশ বিদ্যুতে স্বয়ং সম্পন্ন হবে: হাবিব হাসান

আপডেট: মার্চ ১৯, ২০২১
0

পাট ও ব¯্র মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সদস্য মোহাম্মাদ হাবিব হাসান বলেছেন,বিদ্যুতে বাংলাদেশ অভূতপুর্ব সাফল্য লাভ করে এগিয়ে যাচ্ছে। এক সময় রাতে বা দিনে অনেক সময় আমরা বিদ্যুৎবিহীন থাকতাম। এখন কখনও বিদ্যুৎ যায় না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এ খাতে অনেক সাফল্য এনেছেন। বিদ্যুতের বড় বড় প্রকল্পের কাজ চলছে। আশাকরি আগামী ২০৪১ সনের মধ্যে আমরা বিদ্যুতে স্বয়ং সম্পন্ন হয়ে দেশের বাইরেও রপ্তানী করতে সক্ষম হবো।

আজ শুক্রবার উত্তরখানস্থ আর্মি সোসাইটি হাউজ ওনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এর দ্বি-বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকা -১৮ আসনের সাংসদ বলেন, নতুন যে ওয়ার্ডগুলো সিটি করপোরেশনে যুক্ত হয়েছে। সেগুলোর সার্বিক উন্নয়ন, রাস্তাঘাট, ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়নই আমার প্রধান লক্ষ্য। আমি সংসদ সদস্য হয়ে প্রথম যেদিন অধিবেশনে বক্তব্য দিয়েছি, সেদিনই আমি এ কথাগুলো মহান সংসদে জানান দিয়েছি। আমি এ এলাকার বিভিন্ন সমস্যা সমাধানের জণ্য ইতিমধ্যে মাননীয় মেয়র ও সংশিলিস্ট পর্যায়ে আলোচনা চালিয়ে যাচ্ছি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর জন্য সরকারের সর্বস্তরে ব্যাপক ব্যাস্ততা। এটা শেষ হওয়ার পর আমি এলাকার সুযোগ সুবিধা নিয়ে ও বিভিন্ন সমস্যার সমাধানের জন্য আবারও আলোচনা, চেস্টা চালিয়ে যাব। এবং তিনি দ্বি-বার্ষিক সভার উদ্ধোধন ঘোষনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ৪৬ ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মিয়া। আর্মি সোসাইটি হাউজ ওনার ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আলকাছ উদ্দিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সংগঠনের সাধারন সম্পাদক হাবিবুল আলম খান বার্ষিক সাধারন সভায় প্রতিবেদন পেশ করেন। এবং পর্যায়ক্রমে নতুন কমিটি গঠন করেন। সংগঠনের নেতৃবৃন্দ,সদস্যগন ছাড়াও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ অনুষ্ঠানে যোগ দেন।