নারায়ণগঞ্জে চালকে খুন করে মিশুক ছিনতাইকারী গ্রেফতার : দায় স্বীকার

আপডেট: জুলাই ১, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদরের ফতুল্লার ইসদাইরে যাত্রীবেশে মিশুক চালক রাজা মিয়াকে (৪০) হত্যা করে। সেই মিশুক ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতারকৃত মামুন (৩০) ১৬৪ ধারায় বৃহস্পতিবার (১ জুলাই) বিকেলে সিনিয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট কাউছার আলমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এর আগে বুধবার (৩০ জুন) ভোররাতে মামুনকে চাষাড়া তোলারাম কলেজ রোড এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ। গ্রেফতারকৃত মামুন কিশোরগঞ্জ জেলার সদর থানার উলুহাটি গ্রামের হযরত আলীর পুত্র। বর্তমানে ফতুল্লা থানার দেলপাড়া কলেজ রোড গলিতে স্ব-পরিবারে বসবাস করে।

সোমবার (২৮ জুন) ভোর রাতে ফতুল্লা থানার ইসদাইরস্থ পৌর স্টেডিয়ামের সামনে যাত্রীবেশে অজ্ঞাতনামা ৪ জন দূর্বৃত্তকারী মিশুক চালক রাজা মিয়াকে ভয়ভীতি দেখিয়ে নিহত চালকের সাথে থাকা মোবাইল, টাকা পয়সা ও মিশুক গাড়ীটি ছিনিয়ে নেওয়ার সময় ঘাতক চক্রের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এক পর্যায়ে দূস্কৃতিকারীরা ধারালো ছোরা দ্বারা গলায় ও পিঠের নিচে কোমড়ের উপরে আঘাত করে গুরুতর জখম করে হত্যা করে। সাথে থাকা একটি বাটন মোবাইল ফোন ও ব্যাটারি চালিত একটি পুরাতন মিশুক ছিনিয়ে নিয়ে যায় এবং ব্যবহৃত একটি বাটবিহীন স্টিলের চাককুঘ টনাস্থলে ফেলে রেখে যায়। পরে মঙ্গলবার (২৯ জুন) নিহতের বোন মোমেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামী করে মামলাটি দায়ের করেন।
নিহত অটোরিক্সা চালক রাজা মিয়া গাইবান্ধা জেলার পলাশবাড়ির বিশ্রামগাছির মৃত মবেজ মিয়ার পুত্র ও মাসদাইরস্থ কাজী বাড়ীর গলির আবুল হাজীর বাড়ীতে ভাড়ায় বসবাস করে মোহাম্মদ আলীর গ্যারেজের মিশুক চালিয়ে জীবিকা পরিচালনা করে আসছিলো।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ইমানুর জানায়, মিশুক চালক নিহতের ঘটনার সাথে জড়িত মামুনকে বুধবার ভোররাতে তোলারাম (চাষাড়া) কলেজ রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার বিকেলে মামুন ১৬৪ ধারায় সিনিয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট কাউছার আলমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
তিনি আরো জানান জবানবন্দিতে মামুন স্বীকার করে, বুধবার রাতে তিনি সহ আরো তিনজন হত্যাকান্ডে অংশ নেয়। এবং ছিনিয়ে নেয়া মিশুকটি রাসেলের নিকট গচ্ছিত রাখা হয়েছে। এ ঘটনায় জড়িত অপর আসামীদের গ্রেফতারসহ ছিনিয়ে নেয়া মিশুক গাড়ীটি উদ্ধার অভিযান অব্যাহ্যত রয়েছে বলে তিনি জানান।
এ বিষয়ে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির বিষয়টি নিশ্চিত করে জানান, মামুনকে আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ