নারায়ণগঞ্জে সাবেক হেফাজত মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলায় বিচার শুরু

আপডেট: নভেম্বর ৩, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাবেক নেতা মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলায় অভিযোগ গঠন করেছে আদালত। মামুনুলের কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণা গত ৩০ এপ্রিল সোনারগাঁও থানায় ধর্ষণ মামলা করেন ।

বুধবার (৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান অভিযোগ গঠন করেন। নারায়ণগঞ্জ নারী ও শিশু আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী রকিবুদ্দিন আহমেদ ধর্ষণ মামলার অভিযোগ গঠনের আবেদন করেন।
তিনি জানান, ৩০ এপ্রিল সোনারগাঁও থানায় ধর্ষণ মামলা করে জান্নাত আরা ঝর্ণা। ওই মামলায় গ্রেফতারকৃত মামুনুল হককে আজ বুধবার আদালতে হাজির করা হলে তার বিরুদ্ধে চার্জ গঠনের জন্য আবেদন করা হয। শুনানি শেষে বিচারক আবেদন মঞ্জুর করে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
বুধবার সকাল ১০টার দিকে তাকে কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। আদালতের গারদ খানায় রাখা হয় মামুনুল হককে। পরে তাকে আদালতে তোলা হয়।
উল্লেখ্য, গত ৩ এপ্রিল সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টের একটি কক্ষে এক নারীসহ স্থানীয়দের হাতে অবরুদ্ধ হন মামুনুল হক। সে সময় তিনি বিব্রতকর অবস্থায় পড়লে হেফাজতের স্থানীয় নেতা-কর্মীরা তাকে উদ্ধার করতে এগিয়ে যায়।

এরপর স্থানীয় আওয়ামীলীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে বেপরোয়া ভাংচুর চালায় তারা। হামলা করা হয় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দুই শতাধিক যানবাহনেও। সেদিন রিসোর্টে সঙ্গীনিকে মামুনুল দ্বিতীয় স্ত্রী দাবি করলেও তার দাবির সত্যতা নিয়ে প্রশ্ন উঠে।

আর ১৮ এপ্রিল গ্রেফতারের পর ৩০ এপ্রিল সোনারগাঁও থানায় মামুনুলের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন ঝর্ণা। মামলায় তিনি অভিযোগ করেন, মামুনুল বিয়ে করার প্রলোভন দেখিয়ে গত দুই বছর ধরে তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়েছেন। কিন্তু বিয়ে করবেন বলে আর করেননি।

এম আর কামাল
নারায়ণগঞ্জ