বিদেশী প্রভু নিয়ে স্বাধীনতার সুর্বণজয়ন্তী পালন পালন করেছে সরকার- ইশরাক

আপডেট: মার্চ ২৯, ২০২১
0

সাদেক হোসেন খোক পুত্র প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন , সারাদেশে বিশেষ করে ঢাকার মানুষকে ঘরে ঢুকিয়ে এক ধরণের কারফিউ দিয়ে কিছু বিদেশী প্রভু নিয়ে এসে আমাদেরই স্বাধীনতা পালন করা হলো। লজ্জা লাগে আজ এভাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে হলো। অথচ দল মত, ধর্ম বর্ণ নির্বিশেষে সকল পেশার মানুষের একসাথে হয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করার কথা ছিল।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। স্বাধীনতা দিবসে দেশের বিভিন্ন স্থানে পুলিশের গুলিতে সাধারণ মানুষ নিহত হওয়ার প্রতিবাদে বিএনপি এ প্রতিবাদ সমাবেশ করে।

নরেন্দ্র মোদির বাংলাদেশে আসা নিয়ে ইসলামী দলগুলোর সাথে বেশ কয়েক দিন ধরেই সরকারের ঝামেলা চলছে উল্লেখ করে সাবেক এই মেয়র প্রার্থী বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার যে আন্দোলন চলছে তা আড়াল করার জন্যই সরকার ধর্মকে ব্যবহার করছে। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। এ দেশকে অস্থিতিশীলতার দিকে নিতে ধর্মকে ব্যবহারের চক্রান্তে মেতে ওঠেছে সরকার।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঘটে যাওয়া গোলাগুলির ঘটনায় সরাসরি আওয়ামী লীগ জড়িত বলে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, হেফাজতের হরতালে মুন্সিগঞ্জের ৮০ বছর বয়স্ক বড় হুজুরকে সরাসরি আওয়ামী লীগের সন্ত্রাসীরা গুলি করে আহত করেছে।