সরকারের মন্ত্রীদের হরিলুটে তেল-চালের দাম বেড়েছে : রিজভী

আপডেট: জুন ৪, ২০২২
0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, আওয়ামী লীগের সিন্ডিকেট মাফিয়ারা সরকারের মন্ত্রীদের সাথে ভাগাভাগি করে টাকা হরিলুট করায় দেশে তেল ও চালের দাম বেড়েছে।

শনিবার (৪ জুন) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি এলাকায় একটি কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী উপলক্ষে জেলা যুবদল অনুষ্ঠানের আয়োজন করে। এতে গরীব-অসহায়দের মাঝে সেলাই মেশিন ও শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়।

সরকারি দলের মন্ত্রীরাসহ আওয়ামী লীগ নেতারা বাজার সিন্ডিকেটের টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ তুলে রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার ছাত্রদেরকে টেন্ডারবাজ ও চাঁদাবাজ এডিক্টেড বানিয়েছে এবং তাদের নেতৃত্ব দিচ্ছে ছাত্রলীগ।

রিজভী বলেন, দেশের স্বাধীনতা রক্ষার লড়াই চলছে। অবৈধ সরকারের চোখ রাঙানো আর আমরা মানবো না। মাথা নিচু করে থাকবো না। উচিৎ জবাব দিয়ে জনগণের স্বাধীনতা, গণতন্ত্র, বাকস্বাধীনতা ফিরিয়ে আনবো।

সরকারের উদ্দেশে রিজভী আরো বলেন, সরাসরি নির্বাচন দিয়ে ক্ষমতা ছাড়ুন। আপনারা দিনে ভোট করতে ভয় পান। ২০১৮ সালে রাতের বেলায় ভোট করেছেন। ২০১৪ সালে ভোটকেন্দ্রে কোনো মানুষ যায়নি। তাই জুলুম-নির্যাতন, হামলা-মামলা করে ক্ষমতায় টিকে থাকতে হয়। এ কারণে বলছি আইনশৃঙ্খলা বাহিনীকে বাদ দিয়ে রাস্তায় আসুন।

জেলা যুবদলের সভাপতি গোলাম ফারুক খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদসহ স্থানীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে জেলা যুবদলের উদ্যোগে অসহায় ১৫ নারীকে সেলাই মেশিন ও ৩০০ জনকে শাড়ি-লুঙ্গি দেয়া হয়।