ওজন হ্রাস: বিশ্বজুড়ে গোপনীয় টিপস

আপডেট: মার্চ ১৩, ২০২১
0

১.বিশ্বজুড়ে ওজন কমানোর কৌশল: ওজন হ্রাসে পুরোনো টিপস এবং কৌশল আপনার অনুপ্রেরণা এবং শক্তি কমিয়ে দিতে পারে। এটি কেবল আপনাকে একঘেয়ে করে না, এটি আপনাকে উত্সাহ এবং আগ্রহ থেকে বঞ্চিত করে ।

তুর্কীরা সকালের নাস্তার আগে রং চা বা সবুজ চা পান করেন সারাদিন সতেজ থাকার জন্য

যাইহোক, আপনার ফিটনেস আবেগকে পুনরুত্থিত করতে এবং উত্সাহ এবং প্রাণশক্তি ফিরিয়ে আনতে আপনাকে বিশ্বের সমস্ত দেশ থেকে ওজন হ্রাসের গোপনীয় পরামর্শ এবং টিপস এখানে দেওয়া হয়েছে
— সূত্র টাইমস অব ইন্ডিয়া

২.জার্মানরা হার্ট পরিস্কারের জন্য সকালের নাস্তা করে :

বিশেষজ্ঞদের মতে, সকালের নাস্তা হচ্ছে দিনের একটি গুরুত্বপূর্ণ খাবার। এটিই জীবনযাত্রার মান বাড়াতে, স্বাস্থ্যের উন্নতি করতে এবং চাপকেও মুক্তি দিতে বলে মনে করা হয়। এটি বলেছে যে, জার্মানির বেশিরভাগ লোকেরা স্বাস্থ্যকর সিরিয়াল, পুরো শস্যযুক্ত খাবার এবং বিভিন্ন ফল সহ একটি হৃদয়গ্রাহী এবং স্বাস্থ্যকর নাস্তা গ্রহণ করে। এটিই তাদের স্বাস্থ্যকর জীবনযাত্রার গোপনীয়তা বলে মনে হয়।

৩.থাইল্যান্ডেররা এটি মশলাদার খাবার পছন্দ করে:

ভারত এবং মধ্য প্রাচ্যের পাশাপাশি মশলাদার খাবারের জন্য যদি অন্য কোনও দেশ পরিচিত হয় তবে তা অবশ্যই থাইল্যান্ড। বিশেষজ্ঞদের মতে, গরম মরিচ যখন মানুষের বিপাক বৃদ্ধি করে, জিংগি, জিহ্বায় জ্বলন্ত খাবারগুলি খাওয়ার প্রক্রিয়াও ধীর করে দেয়, যার ফলে ওজন হ্রাস পেতে সহায়তা করে।

৪. পোলান্ডের লোকেরা ঘরে তৈরি খাবার খাওয়ার প্রতি বিশ্বাস রাখে

যদি আপনি নিজের শরীরের মেদ কমাতে এবং কিছুটা ওজন হ্রাস করতে চান তবে অবশ্যই আপনার স্বাস্থ্যকর গ্রহণের পরিবর্তে ঘরে তৈরি খাবার খাওয়া পছন্দ করতে হবে। পোলগুলি ফিট এবং সুস্থ থাকার জন্য এটি অন্তত কী করে। পরিসংখ্যান অনুসারে, পোলিশ পরিবারগুলির মধ্যে কেবল পাঁচ শতাংশই খাবার খেতে ব্যয় করে। বিশেষজ্ঞরা বিশ্বাস করেন বাড়িতে উচ্চ পুষ্টিকর খাবার রান্না করা ওজন হ্রাসের জন্য আশ্চর্য কাজ করতে পারে।

৫.চা একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিড্যান্ট হওয়ার সাথে সাথে এটি আপনার শরীরের সমস্ত অনাক্রান্ত বিষাক্ত উপাদানগুলি পরিষ্কার করতে সহায়তা করে। সবুজ এবং কালো চায়ে উপস্থিত ক্যাফিনগুলি আপনার মেজাজকে উন্নত করতে পারে এবং আপনাকে কিছু কিলো চালাতে সহায়তা করতে পারে। তুরস্ক যদিও সমৃদ্ধ ধরণের চায়ের জন্য পরিচিত, এটি ওজন হ্রাসের অন্যতম রহস্য।

6.হাঙ্গেরিয়ানরা তাদের খাবারগুলি নিজেদের পছন্দমত তৈরি করে

হাঙ্গেরীয়রা তাদের সমস্ত খাবারে আচার পছন্দ করে। পিকলড খাবারগুলি ওজন হ্রাসের জন্য আশ্চর্যজনকভাবে কাজ করে। গবেষণায় দেখা যায় যে এসিটিক অ্যাসিড প্রদাহ, রক্তচাপ, রক্তে শর্করার মাত্রা এবং শরীরে ফ্যাট গঠনে হ্রাস করতে সহায়তা করে

7.আইসল্যান্ডারদের জন্য সামুদ্রিক খাবারের কৌশল

জলজন্তু জল দ্বারা বেষ্টিত এবং তাই, সামুদ্রিক খাদ্য তাদের প্রধান। সালমন এবং টুনার মতো মাছগুলিতে ওমেগা -3 ফ্যাটি অ্যাসিড থাকে যা দেহে প্রদাহ হ্রাস করতে এবং ওজন হ্রাসে সহায়তা করে। অতিরিক্তভাবে, চর্বিযুক্ত মাছগুলি হৃদরোগের ঝুঁকি হ্রাস করতে সহায়তা করে এবং একটির স্ট্রোক হওয়ার হাত থেকে বাঁচায়।