ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে আ’লীগের হামলার সময় পুলিশের নিরব ভূমিকায় মীর্জা ফখরুলের ক্ষোভ ও নিন্দা

আপডেট: অক্টোবর ৫, ২০২১
0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপি’র কার্যালয়ে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের হামলা, ভাংচুর, লুটপাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপি’র কার্যালয়ে আওয়ামী নেতা-কর্মীদের সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা আমার জানা নাই। দেশে আজ রাজনীতি ও গণতন্ত্রের পথ বর্তমান কর্তৃত্ববাদী সরকার সরু করে দিয়েছে, গতকাল বিএনপি’র বরিশাল বিভাগীয় সাংগঠনিক টিমের উপস্থিতিতে জেলা বিএনপি’র সাংগঠনিক সভার পর সোমবার সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপি’র কার্যালয়ে তাদের সন্ত্রাসী হামলা, লুটপাটের ঘটনা সেটাই প্রমাণ করে।

হামলার সময় আইন শৃঙ্খলা বাহিনী নীরব ভূমিকা পালন রহস্যজনক। গণতন্ত্রবিরোধী সরকার দেশে বিরোধী দলের স্বাধীন অস্তিত্বটুকু মুছে দিতে চায়। সরকার দমন-নিপীড়ণ, হত্যা, গুম, নির্যাতন, হামলা, মামলা করে ভিন্ন মত ও পথের রাজনীতিকে স্তব্ধ করে দিয়ে একদলীয় বাকশালী রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব এই ন্যাক্কারজনক হামলা, ভাংচুর ও লুটপাটের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।