ছাতক উপজেলার ১০ ইউনিয়নে নির্বাচন ১১ নভেম্বর

আপডেট: অক্টোবর ৫, ২০২১
0

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা : ছাতকের ১০ ইউপি নির্বাচনের ভোট গ্রহণ ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে ছাতক উপজেলার ১০টি ইউনিয়ন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর।

প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ছাতকের যেসব ইউনিয়নে নির্বাচন হচ্ছে এর মধ্যে রয়েছে দোলারবাজার ইউনিয়ন (ইভিএম), ছাতক সদর, কালারুকা, ছৈলা-আফজলাবাদ, খুরমা (দক্ষিণ), চরমহল্লা, গোবিন্দগঞ্জ-সৈদেরগাও, খুরমা (উত্তর), ইসলামপুর ও জাউয়াবাজার ইউনিয়ন।

শুধুমাত্র ছাতকের দোলারবাজার ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ছাতক উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে প্রথম ধাপে নোয়ারাই ও সিংচাপইড় ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ২১ জুন।

একজন চেয়ারম্যান প্রার্থী মৃত্যুবরণ করায় ভাতগাও ইউনিয়নের নির্বাচন ওইসময় স্থগিত করা হয়েছিলো। এ ইউনিয়নের নির্বাচন আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১০টি ইউনিয়নে নির্বাচনের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ কার্যক্রম অব্যাহত রয়েছে। উপজেলার নির্বাচন অফিসার মোঃ ফয়েজুর রহমান গোবিন্দগঞ্জ-সৈদেরগাও ও জাউয়াবাজার ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন। ছাতক সদর ও উত্তর খুরমা ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ তৌফিক হোসেন খান। ছৈলা-আফজলাবাদ ও দোলারবাজার ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ মোঃ শফিউর রহমান।

কালারুকা ও ইসলামপুর ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়। উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিব রয়েছেন দক্ষিণ খুরমা ও চরমহল্লা ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে।

প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সদস্যা প্রার্থীরা সোনালী ব্যাংক ছাতক শাখায় জামানত ও সিডি’র টাকা জমা দিয়ে স্ব-স্ব রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে নির্ধারিত সময়ের মধ্যেই মনোনয়ন পত্র জমা দিতে পারবেন।##আমিনুল ইসলাম হিরন।ছাতক,সুনামগঞ্জ।