বড় গুন্ডা না শামীম ওসমান ছিচকে — ডা. সেলিনা হায়াৎ আইভী

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন,তার ভাষ্য, ‘’ওই জিউস পুকুর নিয়ে, ফতোয়া দিয়ে, সিঁদুর পরেছি, হিন্দু হয়ে গেছি, এই ধরণের কথা বার্তা এই যুগের মানুষ এখন আর খায় না। এইটা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। এখন ছেলে মেয়েরা সারা দুনিয়ার তথ্য ঘরে বসে বের করে ফেলে। এখানে দখল দারিত্ব আর দখলের জায়গা নেই।’ হিন্দু ও মুসলমান খেপিয়ে মনে করেছে, শামীম ওসমান অনেক বড় গুন্ডা। না, তিনি প্রকৃত অর্থে একটা ছিচকে গুন্ডা। সাহস নাই।”

সে সাহস থাকলে আমার সাথে লড়ুক। যদি সত্য সাহস থাকে, তাহলে আসুক আমার সাথে। আমি তাকে ওপেন চ্যালেঞ্জ করছি, সামনে আসুক। শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে আলী আহম্মেদ চুনকা পাঠাগার ও মিলনায়তনে নারায়ণগঞ্জ জেলা নাট্য সংস্থার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, ‘বাগে জান্নাত মসজিদ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নিজেস্ব জমিতে। আপনি অবৈধ ভাবে সিটির জায়গায় মসজিদ করে রাখবেন।

ওয়াক্ফ করার কি প্রয়োজন নাই। ওয়াক্ফ ছাড়াকি নামাজ হয়। আপনারাই বলেন। ওফাক্ফ ছাড়া আপনারা নামাজ পড়ছেন। আমরা বলেছি, এটাকে বৈধ ভাবে করে দেই। সেখানে কার বাড়া ভাতে ছাই পড়লো। কেন পানি ঘোলা করা হচ্ছে।

ওলামা পরিষদকে উদ্দেশ্য করে আইভী বলেন, আমি ঘোমটা দিলাম কিনা, এমন ব্যক্তিগত চর্চা একজন আলেমের মুখ থেকে কীভাবে বের হয়?।

এখন প্রশ্ন আসে সত্যিকার অর্থে আপনি কতটুকু আলেম!। সাহস থাকলে শীতলক্ষ্যায় ফেলে দিবেন, আসুন। শীতলক্ষ্যার পাড়ে আমি দাঁড়িয়ে থাকবো। সাহস থাকলে গ্রহণ করুন। আর না হলে নারায়ণগঞ্জে ফাতরামি করে বা কারও ভাড়াটে গুন্ডা হয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করবেন না। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, আপনারা এই শহরের মানুষদের এখনও দেখেন নাই।

আসছেন তো অন্য শহর থেকে। এই নারায়ণগঞ্জের মানুষ আপনারা নন। এখানে এসে নিজেদের পকেট ভরেন। তারপরে সময় সুযোগ বুঝে আবার চলে যান। যা খুশি তাই বলবেন না এবং সম্মানের জায়গায় সম্মান রাখুন।

মেয়র আরও বলেন, ‘৫ বছর পর পর নাটক মঞ্চাস্ত করতেই হয়। সেই নাটকে এবার আসছে জিউস পুকুর ও মসজিদের পর্ব। আমি মসজিদ ভাঙ্গবো কি কারণে? যেখানে আমি ৬টি মসজিদ করে দিয়েছি। শেখ রাসেল পার্কের পাশেই আরেকটি বড় মসজিদ সরকার করে দিচ্ছে।

আমরা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে সহযোগীতা করছি। শুনেন মিথ্যা কিন্তু বেশি দিন টিকে থাকে না। সত্য আসবেই। আমি সত্য কথা বলি, মিথ্যা কথা কোন দিন বলি না। আমি সত্য কথা বলি সব সময়। কাজ করি, মানুষকে সম্মান করি।

নারায়ণগঞ্জ জেলা নাট্য সংস্থার সভাপতি মীর আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র হাজী ওবায়েদ উল্লাহ, বর্তমান প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা হাসান, কাউন্সিলর ফয়সাল মোহাম্মদ সাগর প্রমুখ।

এম আর কামাল
নারায়ণগঞ্জ