ভূরুঙ্গামারীতে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালন

আপডেট: নভেম্বর ৫, ২০২২
0

জেলা প্রতিনিধি কুড়িগ্রাম :
“বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন”কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৫১ তম জাতীয় সমাবায় দিবস পালিত হয়েছে।শনিবার (০৫ নভেম্বর) উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের যৌথ আয়োজনে দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষে একটি র‍্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নূরন্নবী চৌধুরী। বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম‍্যান জালাল উদ্দিন মন্ডল ও মহিলা ভাইস চেয়ারম‍্যান শাহানারা বেগম মিরা, বিআরডিবি চেয়ারম‍্যান ফজলুল হক, সমবায়ীদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সরকার ও উপজেলা সমবায় অফিসার নূর কুতুবুল আলম। এসময় উপস্হিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আপেল মাহমুদ,উপজেলা আইসিটি অফিসের সহকারি প্রোগ্রামার রুবেল সরকার ও সাবেক উপজেলা সমবায় অফিসার রবীন্দ্রনাথ দেবসহ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস‍্যগণ।

পরে উপজেলায় সেরা স্বীকৃতি পাওয়া তিন সমবায়ী প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কো অপেরেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের পক্ষে সেক্রেটারী সাইফুর রহমান, উন্নত জাতের গাভী পালনে নারী ক‍্যাটাগরীতে তিলাই নারী উন্নয়ন দলের পক্ষে সফল সমবায়ী রেনুফা বেগম ও উপজেলায় সর্বোচ্চ রাজস্ব প্রদানকারী আন্ধারিঝাড় সেভেন স্টার ভোগ‍্যপন‍্য সমবাবায় সমিতি লিমিটেডের পক্ষে মাসুদ রানাকে সন্মনা পুরুস্কার প্রদান করা হয়।
##
০৫/১১/২২