গাজীপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ কাভার্ডভ্যান চালক-হেলপার গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে বিপুল পরিমাণ ইয়াবা টেবলেটসহ এক কাভার্ডভ্যানের চালক ও হেলপারসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে নয় হাজার ৩শ’ পিছ ইয়াবা টেবলেটসহ নগদ টাকা, মোবাইল ফোন এবং মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে। শনিবার র‍্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এএসএম মাঈদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- কক্সবাজারের রামু থানাধীন থোয়াঙ্গাকাটা এলাকার নুরুল হকের ছেলে রমজান আলী (২৬) ও একই এলাকার নূর হাসানের ছেলে রিয়াজ উদ্দিন (১৯)।

র‍্যাব-১এর ওই কর্মকর্তা জানান, চট্রগ্রাম হতে কাভার্ডভ্যান যোগে ইয়াবা টেবলেটের একটি বড় চালান নিয়ে গাজীপুরের পূবাইল এলাকায় আসছে কয়েক মাদক ব্যবসায়ী। এ গোপন সংবাদ পেয়ে শুক্রবার ভোররাতে র‍্যাব-১’র সদস্যরা গাজীপুর সিটি কপোর্রেশনের পূবাইল থানাধীন কুদাব এলাকায় মেসার্স তুরাগ ফিলিং ষ্টেশনের সামনে ঢাকা বাইপাস সড়কে উপর চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। এসময় র‍্যাব সদস্যরা একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে চালকের সিটের পেছনে টুলবক্সের ভিতর কৌশলে লুকিয়ে রাখা নয় হাজার ৩শ’ পিছ ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। ৪৭টি জীপার পলিব্যাগে থাকা এ টেবলেটগুলো একটি শপিং ব্যাগে রাখা ছিল। এ ঘটনায় জড়িত থাকায় দুই মাদক ব্যবসায়ীকে ২ টি মোবাইল ফোন ও নগদ ৯হাজার টাকাসহ আটক করা হয়। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যানটিও জব্দ করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পূবাইল থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‍্যাব’র ওই কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য এবং আটক কাভার্ডভ্যানের চালক ও হেলপার। তারা দীর্ঘদিন যাবৎ ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য চোরাইপথে চট্রগ্রাম জেলার সীমান্তবতর্ী এলাকা হতে আমদানি করে অবৈধভাবে নিজের হেফাজতে রেখে সেগুলো গাজীপুরের পূবাইলসহসহ আশেপাশের বিভিন্ন স্থানে মাদক সিন্ডিকেট সদস্যদের কাছে পাইকারী মূল্যে সরবরাহ করে আসছিল।

আটক কাভার্ডভ্যানটি পণ্য পরিবহনের আড়ালে মাদক পরিবহন কাজে ব্যবহৃত হতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে।

এদিকে মহানগরীর চান্দনা চৌরাস্তা হতে ৩০ পিছ ইয়াবাসহ অপর এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে জিএমপি’র বাসন থানা পুলিশ।

শুক্রবার দিবাগত মধ্যরাতে ইয়াবা টেবলেট কেনাবেচার সময় তাকে স্থানীয় ফজল ম্যানশনের সামনে থেকে আটক করা হয়। আটককৃতের নাম- শহিদুল ইসলাম (২৬)। সে ময়মনসিংহের ত্রিশাল থানাধীন বালিয়াপাড়া এলাকার মৃত আব্দুল করিমের ছেলে। বাসন থানার ওসি মালেক খসরু খান জানান, গোপন তথ্যেও ভিত্তিতে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ওই মাদক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করে। এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।