টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল শ্রীলঙ্কা

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২
0

আজকের ম্যাচের মাধ্যমেই শেষ হবে এশিয়া কাপের সুপার ফোরের লড়াই। তবে ‘লড়াই’ শব্দটা এলেও আসল লড়াই শেষ হয়েছে আগেই। অর্থাৎ আজকের ম্যাচে মুখোমুখি হওয়া দু’টি দলই আগেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। সেই হিসেবে এটি একটি নিয়মরক্ষার ও ‘অনুশীলনমূলক’ ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে এই ম্যাচেও যে কেউ কাউকে ছাড় দেবেন না, টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়ে সেটাই জানান দিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান শানাকা।

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। আজকের ম্যাচে পাকিস্তান দলে দু’টি পরিবর্তন এসেছে। নাসিম শাহর জায়গায় খেলছেন হাসান আলি এবং শাদাবের বদলে জায়গা পেয়েছেন ওসমান কাদির। অনুরূপ শ্রীলঙ্কা একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে।

পাকিস্তানের একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, ওসমান কাদির, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, হাসান আলি, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা একাদশ : পাথুম নিশঙ্ক, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দানুশকা গুনাতিলাকা, দাসুন শানাকা, ভানুকা রাজাপাকসে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রামোড মাদুসান, মাহেশ থিকসানা ও দিলশান মাদুশঙ্ক।