ঢাবিতে ছাত্রদলের ওপর হামলায় নিন্দা : ছাত্রলীগ চরম বেপরোয়া হয়ে ওঠেছে — মীর্জা ফখরুল

আপডেট: জুন ১, ২০২১
0

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে ছিন্নমূল মানুষের মাঝে শিক্ষা সামগ্রী ও ত্রাণ বিতরণের কর্মসূচিতে ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলায় ছাত্রদলের ৩৫ জন নেতাকর্মী আহত হওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেফতার এবং শাস্তি দাবী করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, হামলা-মামলা দিয়ে আওয়ামী লীগ বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে চায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর নির্মম হামলা তার নিকৃষ্ট প্রমান। সুবিধা বঞ্চিত মানুষ ও ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী এবং ত্রাণ বিতরণের মতো মানবিক কর্মসূচিতে হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা কতটা অমানবিক এবং নিষ্ঠুর।
বিবৃতিতে তিনি ছাত্রলীগের এহেন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় তারা আজ চরম বেপরোয়া।

বিবৃতিতে তিনি আরও বলেন, শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পালিত অন্যান্য কর্মসূচীতেও বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়েছে, নিষেধাজ্ঞা আরোপ করে কোন কর্মসূচিই পালন করতে দেয়া হয় নাই, এমনকি দুস্থ ও এতিমদের জন্য রান্না করা খাবারও কেড়ে নেয়া হয়েছে। আওয়ামী লীগ ভিন্ন মত এবং বিরোধী রাজনীতিকে সহ্য করতে পারে না।

গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে আজ ফ্যাসিবাদী শাসন কায়েম করা হয়েছে। বিরোধী দল বিশেষ করে বিএনপি’র জন্য রাজনীতির পথ সরু করে মাস্তানতন্ত্র ও মাফিয়াতন্ত্র কায়েম করা হয়েছে। যেখানে রাজনৈতিক কর্মসূচি এবং মানবিক ও সামাজিক কর্মসূচিতেও ন্যাক্কারজনক হামলা চালিয়ে পন্ড করে দেয়া হচ্ছে।

বিবৃতিতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিরপেক্ষভাবে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সহবস্থান এবং স্বাধীনভাবে কর্মকান্ড পরিচালনা করার শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করারও আহ্বান জানান।
বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাত্রদলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবী করেন।