৫৭ বছর বয়সী মহিলার কীভাবে সফল গর্ভাবস্থা এবং জন্ম হয়েছিল তা জানালেন চিকিৎসকরা

আপডেট: এপ্রিল ১, ২০২১
0

কনকর্ড মনিটরের মতে, প্রথম গল্পটি জানিয়েছিলেন নিউ হ্যাম্পশায়ারের কনকর্ডের হিগিনস, ৫৭ বছর বয়সে কিভাবে তিনি মা হয়িছিলেন । সম্ভবত প্রাকৃতিকভাবে জন্ম দেওয়ার সবচেয়ে বয়স্ক মহিলা হিসাবে একটি রাষ্ট্রীয় রেকর্ড ভঙ্গ করেছিলেন।
বোস্টন বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ট্র্যাক তারকা এবং বর্তমান ক্রসফিট অ্যাথলিট হিগিন্স তার বছরগুলি স্বাস্থ্যকর জীবনযাপনের পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছেন।
“হিগিনস কার্যত ৩০ বছরের মধ্যে যে কারও মত, আমার মতে,” ডার্টমাউথ-হিচকক কনকর্ডের তাঁর ওবিজিওয়াইএন, ডাঃ আশীষ চৌধুরী বলেছেন। “তিনি নিজের শরীরকে টিপ-টপ আকারে রাখতে কতটা স্বাস্থ্যবান ছিলেন তার প্রমাণ” ”

হিগিনস “গুড মর্নিং আমেরিকা” বলেছেন, “আমি বেশিরভাগ আমার শরীর নিয়ে গর্বিত” “যদি আমি যথেষ্ট সুস্থ না হতাম এবং আমার শরীর যদি বাচ্চা জন্মানোর মতো যুবসমা না হত, তবে এখনই জ্যাক এখানে থাকতেন না।”

শারীরিক শিক্ষার শিক্ষক এবং প্রাক্তন প্রতিযোগিতামূলক রানার হিগিনস তার তৃতীয় সন্তানের জন্ম দেওয়ার জন্য দীর্ঘ এবং মানসিক যাত্রা করেছিলেন।

তিনি এবং তার স্বামী, কেনি বানজফ, তাদের কনিষ্ঠ কন্যা মলিকে ২০১৬ সালে একটি মস্তিষ্কের টিউমারের রোগের জন্য হারিয়েছিলেন।

মলির মৃত্যুর অল্প সময়ের মধ্যেই, হিগিনস – যার বড় মেয়ে গ্রেসি এখন ২০ বছর বয়সী – বলেছিলেন যে তিনি তৃতীয় সন্তানের জন্মের স্বপ্ন দেখতে শুরু করেছিলেন।

“মলির মৃত্যু এবং জ্যাকের আগমনের মধ্যে সংযোগ অবশ্যই রয়েছে, তবে এটি কখনই স্পষ্ট ছিল না, মলি মারা গেছেন তাই আমার একটি শিশু হওয়া দরকার,” হিগিনস বলেছিলেন। “এটি আমার কেবল স্বপ্ন থেকেই শুরু হয়েছিল” ”

মলির মৃত্যুর সময় হিগিনসের বয়স ছিল ৫৩, যা ইতিমধ্যে সাধারণত মহিলার সন্তান জন্মদানের বছর হিসাবে বিবেচিত হয়।

তিনি তৃতীয় সন্তানের জন্মের স্বপ্নগুলি অব্যাহত রেখেছিলেন, তবে বেশ কয়েক বছর পরে ২০১৮ সালে এটি অনুসরণ করেননি।

“আমি ভেবেছিলাম, ‘ঠিক আছে, আমি যা বলেছি তা করতে যাচ্ছি,” হিগিন্স বলেছিলেন। “আমি ডাক্তারের কাছে যাচ্ছি এবং ব্লাড ওয়ার্ক করব এবং দেখতে পাবো যে এটি আমাকে কোথায় নিয়ে যাবে বা নেবে না।”

হিগগিনস, যিনি বলেছিলেন যে তার স্বামী অন্য সন্তানের জন্য চেষ্টা করার সম্পূর্ণ সমর্থন করেছেন, তিনি গর্ভাবস্থা বজায় রাখতে এবং তার ৫০ এর দশকে জন্ম দিতে পারেন কিনা তা দেখার জন্য – মানসিক এবং শারীরিক উভয় ক্ষেত্রেই তিনি লিটানির পরীক্ষা শুরু করেছিলেন।

“এটি কোনও দ্রুত প্রক্রিয়া ছিল না এবং এটি আমাদের আশ্বাসও দিয়েছিল,” তিনি বলেছিলেন। “যা কিছু ভাল হয়েছিল সেগুলি আমাদের ভাবতে বাধ্য করেছিল, ঠিক আছে, এটি একটি সিদ্ধান্ত