নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ড ও মৃত্যুর ঘটনায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের শোক ও প্রতিবাদ

আপডেট: জুলাই ১০, ২০২১
0

বৃহস্পতিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড এ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ড ও পঞ্চাশ অধিক মৃত্যুর ঘটনায় শোক, প্রতিবাদ ও প্রতিকারের দাবি জানিয়েছন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বর্তমান আওয়ামী সরকারের সার্বিক চূড়ান্ত অব্যবস্থাপনাই এই দূর্ঘটনা প্রকারান্তরে কাঠামোগত হত্যাকাণ্ডের জন্য দায়ী। প্রতিটি নাগরিকের জবাবদিহির জায়গা থেকে আমরা মনে করি, সরকার ও মালিক পক্ষ কেউই এই দায় এড়াতে পারেন না। কেননা কারখানায় শ্রমিকের জীবনের নিরাপত্তা ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার দায়িত্ব মালিকের এবং নিরাপত্তা ও নিরাপদ পরিবেশ আছে কিনা, তা দেখভাল করার দায়িত্ব কলকারখানা পরিদর্শক তথা সরকারের। সরকারের লাগামহীন অব্যবস্থাপনায় বাংলাদেশের ভয়াল ও ধ্বংসাত্মক এই যাত্রা অব্যাহত রাখার সামর্থ্য ও অধিকার না সরকারের আছে না আমলাদের।

তাই নেতৃদ্বয় সংকট থেকে দেশ ও জাতিকে বাঁচানোর জন্য সুবিধাবাদী রাজনীতি ও ভোল পাল্টানো সরকার নীতি বাদ দিয়ে সকল বিজ্ঞ, অভিজ্ঞ ও শুভচিন্তক নাগরিকের মতামতকে প্রাধান্য দিয়ে একটি উৎপাদনমুখী কল্যানকর বাংলাদেশ বিনির্মানের আহবান জানানোর পাশাপাশি অগ্নিকাণ্ডে মৃতদের আত্মার শান্তি কামনা করেন এবং আহত-নিহতদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবী জানান।