নারায়ণগঞ্জে হকার জুবায়ের হত্যাকান্ডের প্রধান আসামী বরিশাল থেকে গ্রেফতার

আপডেট: অক্টোবর ২৮, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাতের হকার জুবায়ের হত্যাকান্ডের প্রধান আসামী হকার ইকবালকে গ্রেফতার করেছে করেছে র‌্যাব-১১। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে বরিশালের উজিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। হত্যাকান্ডের ১২ দিন পর র‌্যাব-১১ ও র‌্যাব-৮ যৌথভাবে অভিযান চালিয়ে ইকবালকে গ্রেফতার করে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১’র আদমজীনগর সদর দপ্তরে সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব-১১’র অধিনায়ক তানভীর মাহমুদ পাশা গ্রেফতারের বিষয়টি গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক জানান, গত ১৪ অক্টোবর বিকেলে শহরের বঙ্গবন্ধু সড়কে বলাকা পেট্রোল পাম্পের পাশে সাধু পৌলের গীর্জার সামনে ফুটপাতে দোকান বসানোকে কেন্দ্র করে হকার ইকবালের ছুরিকাঘাতে হকার জুবায়েল খুন হয়। এ ঘটনায় নিহত জুবায়ের মা মুক্তা বেগম বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা করে। মামলায় প্রধান আসামী ইকবালসহ ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করা হয়। ঘটনার ১২ দিন পর ইকবালের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১১ ও র‌্যাব-৮ যৌথভাবে আভিযান চালিয়ে বরিশালের উজিরপুর এলাকায় অভিযান চালায়। সেখান থেকে প্রধান আসামী ইকবালকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ইকবাল জেলার সোনারগাঁও উপজেলার বুরুমদী গ্রামের আব্দুস সামাদের পুত্র।
র‌্যাব আরো জানায়, প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায়, শহরের বঙ্গবন্ধু সড়কে সাধু পৌলের গির্জার সামনে ফুটপাতে সাদেকের জুতার দোকানে চাকুরী করতো জুবায়ের। ফুটপাতে দোকান বসানো নিয়ে হকার স্বপনের সাথে নিহত জুবায়েরের বাকবিতন্ডা হয়।

এক পর্যায়ে স্বপন জোবায়েরকে বলাকা পেট্রোল পাম্পের সামনে নিয়ে চর থাপ্পড় মারে। জুবায়ের এর প্রতিবাদ করলে হকার নেতা আসাদের হুকুমে ইকবাল পাশর্^বর্তী মহসিনের দোকান থেকে ধারালো ছুরি এনে জুবায়েরকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।
উল্লেখ্য, শিল্পনগরী নারায়ণগঞ্জের বিভিন্ন স্থাপনা ও গুরত্বপূর্ণ সড়কের ফুটপাতের নিয়ন্ত্রণ নিতে বিভিন্ন হকার গ্রুপ স্বক্রিয়। যার ফলশ্রুতিতে এই হত্যাকান্ডটি সংঘটিত হয়।